দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনসহ পাঁচটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে গণবিজ্ঞপ্তি ও প্রজ্ঞাপন জারি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে গণবিজ্ঞপ্তি এবং পাঁচটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গতকাল মঙ্গলবার জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেমদ এসব জারি করেন। আগামী ১৬ মার্চ দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন এবং পাঁচটি ইউনিয়ন পরিষদে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ রিটার্নিং অফিসার ও দামুড়হুদা উপজেলা নির্বাচন কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। এদিকে, আলমডাঙ্গা উপজেলার নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস নাগদাহ ও আইলহাঁস ইউনিয়ন পরিষদের রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্বভার পালন করছেন। জীবননগর উপজেলা নির্বাচন অফিসার মো. মেজর আহাম্মেদ উথলী, কেডিকে এবং মনোহরপুর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।

দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে এবং পাঁচটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে প্রার্থীরা ১৯ ফেব্রুয়ারি রোববার পর্যন্ত মনোয়নপত্র উত্তোলন ও দাখিল করতে পারবেন। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই করা হবে ২০ ফেব্রুয়ারি সোমবার। প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন রয়েছে ২৭ ফেব্রুয়ারি সোমবার এবং ভোটগ্রহণ করা হবে ১৬ মার্চ বৃহস্পতিবার। সকল নির্বাচন ইভিএম এর মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আগামী ১৬ মার্চ অনুষ্ঠিতব্য দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন এবং পাঁচটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন পরিচালনার জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ এবং গণমাধ্যমসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানদের অবহিত করে চিঠি পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেমদ বলেন, নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে ভোটগ্রহণ করা হবে। ভোট ইভিএম এর মাধ্যমে গ্রহণ করা হবে এবং ভোটাররা যেন ভোট কার্যক্রমে অংশ নিতে পারেন সে বিষয়ে কমিশন সবধরণের সহযোগিতা করবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More