দামুড়হুদার চারুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনকালে এমপি টগর

শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন করছে শিক্ষাবান্ধব বর্তমান সরকার

স্টাফ রিপোর্টার: দামুড়হুদার চারুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। গতকাল রোববার বেলা ১১ টার দিকে উপজেলার চারুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ওই নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলী আজগার টগর। চুয়াডাঙ্গা শিক্ষা প্রকৌশল অধিদফতরের বাস্তবায়নে চারতলা ভিত বিশিষ্ট মাধ্যমিক বিদ্যালয়টির নতুন একতলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের ব্যয় ধরা হয়েছে ৮০ লাখ ৭৫ হাজার টাকা। আগামী ১ বছরের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করবে নাটোরের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রফিক ট্রেডার্স।
পরে বিদ্যালয় চত্বরে আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন নাটুদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি শফিকুল ইসলাম শফি। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর। বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী মুনছুর বাবু, পারকৃষ্ণপুর মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম জাকারিয়া আলম এবং চুয়াডাঙ্গা শিক্ষা প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী ফজলুর রহমান।
জেলা পরিষদের সদস্য ও নতিপোতা ইউনিয়ন আ.লীগের সভাপতি জাফর আলীর সঞ্চালনায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন নবম শ্রেণির ছাত্রী মিম খাতুন। এসময় আরও উপস্থিত ছিলেন চারুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ, ৪নং ওয়ার্ড আ.লীগের সহসভাপতি আবুল কাশেম, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগরের এপিএস সাখাওয়াত হোসেন সুমন, আ.লীগনেতা জামাত আলী, বুলবুল খান, সাজ্জাদ শেখ, সাবেক মেম্বার কলিমউদ্দিন, অব. সার্জেন্ট সাইদুর রহমান সাইদ, বক্কর আলী, শিক্ষক ফেরদাউস, শহিদুল হক, কামাল হোসেন, নাটুদহ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সোহরাব খাঁন, যুবলীগ নেতা রফিকুল ইসলাম, নাজমুল, জামিরুল ইসলাম, নাটুদহ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি লিমন খাঁন, লিজন শেখ প্রমুখ।
এসময় আলী আজগার টগর বলেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন করছে শিক্ষাবান্ধব বর্তমান সরকার। জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে যে বিজয় আমরা অর্জন করেছি, তার সুফল দেশের সাধারণ মানুষের ঘরে পৌঁছে দিতে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর আ.লীগ সরকার বরাবরই উন্নয়নে বিশ্বাসী। শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে সবাইকে সচেতন হতে হবে। সমন্বিত প্রয়াসের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সুন্দর পরিবেশ গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি আরও বলেন, আমি সবসময়ই মানুষের কল্যাণের কথা ভেবে কাজ করে যাচ্ছি। আগের চেয়ে সরকারের অনেক সুযোগ সুবিধা ভোগ করছে চারুলিয়ার মানুষ। এই এলাকায় রাস্তাসহ বেশকিছু অবকাঠামোর উন্নয়ন করা হয়েছে। চারুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা যেনো আগামী ২১ ফেব্রুয়ারিতে নিজ বিদ্যালয়ে শহীদ দিবস পালন করতে পারে সেলক্ষ্যে বিদ্যালয় চত্বরে একটি শহীদ মিনার নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতিও দেন সাংসদ আলী আজগার টগর।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More