দামুড়হুদা ও জীবননগরে পৌনে ১৯ কেজি রূপার গয়নাসহ তিন চোরাকারবারী আটক

দর্শনা/জীবননগর অফিস: দামুড়হুদা উপজেলার বড় বলদিয়া গ্রামে এবং জীবননগর পৌর শহরে বিজিবি সদস্যরা পৃথক দু’টি অভিযান চালিয়ে মোট পৌনে ১৯ কেজি রূপার গয়নাসহ তিন চোরাকারবারীকে আটক করেছে। গতকাল রোববার সকালে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা দামুড়হুদা উপজেলার ছয়ঘরিয়া সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি রূপার গয়নাসহ এক চোরাকারবারীকে আটক করে। অপরদিকে মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা গতকাল রোববার বেলা সোয়া ১১টায় জীবননগর পৌর শহরের বিজিবি চেকপোস্টের সামনে যাত্রীবাহী বাস তল্লাশি করে পৌনে ৭ কেজি রূপার গয়নাসহ দু’ চোরাকারবারীকে আটক করেছে। চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়ন এবং মহেশপুর-৫৮ ব্যাটালিয়ন পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে মাথাভাঙ্গাকে বিষয়টি নিশ্চিত করেছেন।
দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী বড় বলদিয়া গ্রামে অভিযান চালিয়ে ১২ কেজি রূপার গয়নাসহ নাজমুল (১৯) নামের একজন চোরাকারবারীকে আটক করেছে বিজিবির-৬ ব্যাটালিয়ন। গতকাল রোববার বিকেল ৫টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসি। প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, রোববার সকালে গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদা উপজেলার ছয়ঘরিয়া সীমান্ত এলাকায় অভিযান চালান বড় বলদিয়া বিওপি ক্যাম্পের টহল দল। এ সময় ওই এলাকায় অভিযান চালিয়ে দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামের মৃত আক্তারুল ইসলামের ছেলে নাজমুল ইসলামকে আটক করা হয়। আটকের পর তার দেহ তল্লাশি করে উদ্ধার করা হয় ১২ কেজি ভারতীয় রূপার গয়না। একই সাথে তার ব্যবহৃত মোটরসাইকেল ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। এ সময় পালিয়ে গেছে দুই চোরাকারবারী। উদ্ধারকৃত রূপার গয়নার আনুমানিক বাজারমূল্য ১৬ লাখ ৫৬ হাজার ২০৯ টাকা। আটককৃত চোরাকারবারীদের মামলাসহ দর্শনা থানায় হস্তান্তর করা হয়েছে।
অপরদিকে জীবননগরে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে পৌনে ৭ কেজি রূপার গয়নাসহ দু’ চোরাকারবারীকে আটক করেছে। আটককৃতরা হলেন জীবননগর উপজেলার মেদেনীপুর গ্রামের সুলতান আলীর ছেলে মো. আনান্দ (৫০) এবং ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার তেলটুপি গ্রামের ফজল করিমের ছেলে আব্বাস আলী (৪০)। গতকাল রোববার রাত সোয়া ৯টায় বিজিবির মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যম কর্মীদেরকে বিষয়টি নিশ্চিত করেছেন। প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোববার বেলা সোয়া ১১টার সময় জীবননগর বিওপির সদস্যরা বিওপির সামনে পাঁকা রাস্তার ওপর বিজিবি চেকপোস্টে চুয়াডাঙ্গা হতে যশোরগামী যাত্রীবাহী বাস যমুনা ডিলাক্স পরিবহন তল্লাশি করে। এ সময় ওই বাসের দু’জন যাত্রী বিজিবি সদস্যদের দেখে কৌশলে পালানোর চেষ্টা করলে তাদেরকে আটক করে বিজিবি। পরে আটককৃত আনান্দ এবং আব্বাস আলীর দেহ তল্লাশি করে অভিনব কায়দায় পায়ের সাথে এ্যাংলেট দিয়ে মোড়ানো ৬ কেজি ৬৫৮ গ্রাম রূপার গয়না জব্দ করা হয়। আটককৃত আসামিদের রূপার গয়নাসহ জীবননগর থানায় সোপর্দ করা হয়েছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More