নিষিদ্ধ ঘোষিত আফ্রিকান মাগুর মাছ বিনষ্ট

জীবননগরে মাছের আড়তপট্টিতে মোবাইলকোর্টের তাৎক্ষণিক অভিযান

জীবননগর ব্যুরো: জীবননগরে শহরের দত্তনগর সড়কে অবস্থিত মাছের আড়ত পট্টিতে অভিযান চালিয়ে ৪০ কেজি নিষিদ্ধ ঘোষিত আফ্রিকান মাগুর মাছ জব্দ করেছে মোবাইল কোর্ট। খাবার অযোগ্য জব্দকৃত মাছ বিনষ্ট করে মাটিতে পুঁতে ফেলা হয়েছে। এ সময় আড়তে মজুদ রাখার দায়ে মাছের আড়ত ব্যবসায়ী আশরাফ আলীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার সকালে মোবাইল কোর্ট বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও আরিফুল ইসলাম রাসেল এ নির্দেশ প্রদান করেন।

জীবননগর মাছের আড়তপট্টিতে বিক্রির জন্য খাবার অযোগ্য ও নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ মজুদ রাখা হয়েছে এমন খবর পান উপজেলা মৎস্য অফিস। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণ করেন। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দীন ইসলাম ও জীবননগর থানা পুলিশের একটি টিম নিয়ে তিনি অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আশরাফ আলীর আড়তে এ মাছ পাওয়া গেলে তা জব্দ করে পুলিশ। এসময় ৪০ কেজি মাগুর মাছ কেরোসিন দিয়ে বিনষ্ট করে তা মাটিতে পুঁতে ফেলার নির্দেশসহ আড়ত ব্যবসায়ী আশরাফ আলীকে ৫ হাজার টাকা জরিমানা করেন মোবাইল কোর্টের বিচারক আরিফুল ইসলাম রাসেল। সেই সাথে এ ধরনের মাছ যাতে আগামীতে বিক্রি ও মজুদ রাখা না হয় সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More