পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চুয়াডাঙ্গা-মেহেরপুরে নানা আয়োজন

স্বপ্ন পূরণের উৎসবে মাতোয়ারা সারাদেশ

স্টাফ রিপোর্টার: স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হচ্ছে আজ শনিবার। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলবাসীর ঢাকায় যেতে কোনো ফেরি পার না হলেও চলবে। খুব স্বল্প সময়ের মধ্যে ঢাকা পৌঁছাতে পারবে এ অঞ্চলের মানুষ। তাই পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে উল্লাসিত এই অঞ্চলের মানুষ। স্বপ্ন পূরণের এই উপলক্ষকে ঘিরে উৎসবে মেতে উঠেছে চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশ। মাহেন্দ্র ক্ষণটিকে স্মরণীয় করে রাখতে পদ্মা সেতুর আদলে তোরণ ও বিলবোর্ড আর বর্ণিল আলোকসজ্জায় সেজেছে বিভিন্ন স্থান। সেতুকেন্দ্রীক নানা আলোচনায় আনন্দমুখর সময় কাটাচ্ছেন সাধারণ মানুষও। এছাড়া সেতু এলাকা ও উদ্বোধনস্থলেও জমায়েত হবেন সারাদেশ থেকে আসা লাখো মানুষ। সে জন্যও নেয়া হয়েছে নানা প্রস্তুতি।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চুয়াডাঙ্গায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে মেহেরপুরের গুরুত্বপূর্ণ স্থাপনা। আলোকসজ্জায় সজ্জিত করে শহরের প্রধান সড়কের দু’পাশসহ সকল সরকারি প্রতিষ্ঠান সমূহের ভবনকে সাজানো হয়েছে রঙিন বাতিতে। পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে আজ শনিবার সকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজিসহ নানা আয়োজন করা হয়েছে।

এদিকে পদ্মা সেতু উদ্বোধনের মধ্যে দিয়ে চুয়াডাঙ্গার জেলার কৃষিতে এক নতুন দিগন্তের দ্বার উন্মোচিত হতে যাচ্ছে। এখন থেকে কোনো ভোগান্তি ছাড়াই অল্প সময়ে এ জেলার কাঁচামাল পৌঁছে যাবে ঢাকা, চট্টগ্রামসহ সারাদেশে। এ অঞ্চলের কৃষি অর্থনীতিতে এক বৈপ্লবিক পরিবর্তন হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

মেহেরপুর অফিস জানিয়েছে, পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে সারাদেশের ন্যায় মেহেরপুরেও উৎসবের কোনো ঘাটতি নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ-পশ্চিমাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন। তাই উদ্বোধনকে স্মরনীয় করে রাখতে বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে মেহেরপুরের গুরুত্বপূর্ণ স্থাপনা। আলোকসজ্জায় সজ্জিত করে শহরের প্রধান সড়কের দু’পাশসহ সকল সরকারি প্রতিষ্ঠান সমূহের ভবনকে সাজানো হয়েছে রঙিন বাতিতে।

এদিকে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মেহেরপুরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এদিন রাতে মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা নগর উদ্যান মফিজুর রহমান মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মেহেরপুরের বিশিষ্ট সঙ্গীত শিল্পীরা এতে সঙ্গীত পরিবেশন করেন। মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মো. মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হুদা, (রাজস্ব) লিংকন বিশ্বাস, (শিক্ষা ও আইসিটি) আশরাফুজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন, পিপি পল্লব ভট্টাচার্য, সহকারী কমিশনার (ভূমি) আবু সাঈদ, মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেকসহ বিপুল পরিমাণ দর্শক অনুষ্ঠানটি উপভোগ করেন। এদিকে পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে আজ শনিবার সকালে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজিসহ নানা আয়োজন করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More