পাউবো’র নির্বাহী প্রকৌশলীর সঙ্গে মাথাভাঙ্গা বাঁচাও আন্দোলন কমিটির বৈঠক

দখল ও দূষণের হাত থেকে রক্ষা এবং পুনঃখননের দাবি
স্টাফ রিপোর্টার: মাথাভাঙ্গা নদীকে দখল ও দূষণের হাত থেকে রক্ষা এবং পুনঃখননের দাবি জানিয়েছে মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলন কমিটি। সভাপতি অধ্যক্ষ হামিদুল হক মুন্সীর নেতৃত্বে কমিটির সদস্যরা গতকাল রোববার বেলা ১১টায় চুয়াডাঙ্গায় পানি উন্নয়ন বোর্ডের পরিচালন ও রক্ষণাবেক্ষণ (পওর) বিভাগের নির্বাহী প্রকৌশলী আরিফ আহমেদের সঙ্গে দেখা করে এসব দাবি জানান।
এ সময় অন্যান্যের মধ্যে সংগঠনের উপদেষ্টা আজাদ মালিতা, সহসভাপতি শাহ আলম সনি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলী বিশ্বাস এবং নির্বাহী সদস্য হাবিবি জহির রায়হান ও হেমন্ত কুমার সিংহ রায় উপস্থিত ছিলেন।এছাড়া পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী সুবির কুমার ভট্টাচার্য ও উপসহকারি প্রকৌশলী মো.সালাহউদ্দিন উপস্থিত ছিলেন।
প্রতিনিধিদলের সদস্যরা নির্বাহী প্রকৌশলীর সঙ্গে মাথাভাঙ্গা নদী বাঁচাতে করণীয় বিষয়ে খোলামেলা আলোচনা করেন। তারা বলেন, মাথাভাঙ্গা নদী বাঁচলে চুয়াডাঙ্গার সকল নদী বাঁচবে, বাঁচবে চুয়াডাঙ্গার মানুষ। এজন্য এ নদীর দুইপাড় থেকে সকল অবৈধ দখলদারকে উচ্ছেদ এবং নদীর প্রবাহ সচল রাখতে কোমরবাঁধ অপসারণ, শহরের বর্জ্য নদীতে ফেলা বন্ধ এবং পুনঃখননে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে।
নির্বাহী প্রকৌশলী প্রতিনিধিদলকে জানান, তিনি চুয়াডাঙ্গায় যোগদানের পর থেকে মাথাভাঙ্গা নদী নিয়ে কাজ করছেন। কর্মকালীন সময়ে উত্থাপিত দাবিসমূহ বাস্তবায়নে সম্ভাব্য সবকিছু করবেন বলে আশ্বাস দেন তিনি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More