পিছিয়ে পড়া গাংনীর উন্নয়নে সকলের ঐক্যবদ্ধ সহযোগিতার কোনো বিকল্প নেই

গাংনী পৌরসভায় সুপেয় পানি সরবরাহ কাজের উদ্বোধনকালে এমপি সাহিদুজ্জামান

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌর পরিষদের ঐকান্তিক প্রচেষ্টার সাথে পৌরসভার সকল নাগরিকের আরও আন্তরিক সহযোগিতার মধ্য দিয়ে গাংনী পৌরসভা মডেল পৌরসভায় রুপান্তরিত হবে বলে আশা প্রকাশ করেছেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। পিছিয়ে পড়া গাংনীকে এগিয়ে নিতে উন্নয়নের ক্ষেত্রে দলমত নির্বিশেষে সকলের ঐক্যবদ্ধ সহযোগিতার কোনো বিকল্প পথ নেই। গতকাল বুধবার দুপুরে গাংনী পৌরসভার পানি সরবরাহ ব্যবস্থাপনা প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথাগুলো বলেন।

প্রতিটি নাগরিকের দ্বারপ্রান্তে সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে গাংনী পৌরসভায় পানি সরবরাহ ব্যবস্থাপনা প্রকল্পে পৌরসভা চত্বরে টেস্ট টিউবওয়েল স্থাপনের কার্যক্রমের মধ্য দিয়ে উদ্বোধন ঘোষণা করেন এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম।

প্রধান অতিথি বক্তৃতায় গাংনী পৌরসভার উন্নয়নে বিভিন্ন দপ্তরে যোগাযোগ ও ডিও লেটার দেয়ার কথা উল্লেখ করে বলেন, মাত্র ২০ বছর বয়সী এই পৌরসভার অনেক উন্নয়ন হয়েছে। পক্ষান্তরে অনেক বেশি বয়সী পৌরসভা এতো নাগরিক সুবিধা দিতে পারেনি। সাম্প্রতিক সময়ে সোলার স্ট্রিট লাইটসহ বেশ কয়েকটি প্রকল্পের কাজ চলছে। এছাড়াও পৌরসভার রাস্তাঘাট, পার্ক,  ড্রেনেজ ব্যবস্থাসহ উন্নত নাগরিক সুবিধা নিশ্চিত করার জন্য অর্ধশত প্রকল্পের জন্য সংশ্লিষ্ট দপ্তরে সুপারিশ করেছি। দ্রুত এসব প্রকল্প অনুমোদন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পৌরবাসীকে কর দিয়ে পৌর উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে মোহাম্মদ সাহিদুজ্জামান আরও বলেন, কর প্রদান ছাড়া কোনো জাতি এগিয়ে যেতে পারে না। যে দেশের মানুষ যতো বেশি কর দেন সেই দেশ ততো বেশি উন্নত। আমরা যদি এই কাজটি পরিপূর্ণ করতে পারি তাহলে ইনশাল্লাহ আমাদেরকে কেউ পিছিয়ে রাখতে পারবে না।

বক্তৃতায় প্রকল্পের বিভিন্ন বিষয় তুলে ধরে মেয়র আশরাফুল ইসলাম বলেন, বাংলাদেশের ৩০টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় ১৪ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে জিওবি, বিশ^ব্যাংক, এআইআইবি’র অর্থায়েন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ প্রকল্প বাস্তবায়ন করছে। ঠিকাদারী প্রতিষ্ঠান এ.বি.এম ওয়াটার কোম্পানি লিমিটেড কাজটি শুরু করেছে। ১টি পানি শোধনাগার, ১টি ওভারহেড ট্যাঙ্কি, ৩টি টিউবওয়েল, প্রডাকশন টিউবওয়েল ৩টি, ৩টি পাম্প হাউজ, অফিস ভবন ও ৭কিলোমিটার পাইপ লাইন নির্মাণ করা হবে।

নামমাত্র মূল্যে বাড়ি বাড়ি সুপেয় পানি সরবরাহ করা হবে প্রতিশ্রুতি পুর্নব্যক্ত করে মেয়র আশরাফুল ইসলাম আরও বলেন, পানি সরবরাহ প্রকল্পের মধ্যে রয়েছে ড্রেনেজ ব্যবস্থা ও মল অপসারণ গাড়ি (ভ্যাকুয়াম ট্যাঙ্ক), দরিদ্র জনগোষ্ঠীর জন্য ৩শ স্বাস্থ্যসম্মত টয়লেট ও পাবলিক টয়লেট ৩টি। মোট বাজেট ৫৫ কোটি টাকা। দ্রুততম সময়ের মধ্যে আরও টেন্ডার হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশলী মাহফুজুর রহমান, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ম সম্পাদক নাজমুল হুদা, পৌর কাউন্সিলর নবীর উদ্দীন, বদরুল আলম, মিজানুর রহমান, সাহিদুল ইসলাম, আছেল উদ্দীনসহ কাউন্সিলরবৃন্দ ও পৌর সচিব শামীমরেজাসহ পৌরসভার কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামানের ডিও লেটারের পূর্বক দীর্ঘ প্রচেষ্টার পর পৌরবাসীর এ দাবি পূরণ করা সম্ভব হচ্ছে বলে জানান পৌর মেয়র আশরাফুল ইসলাম।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More