পিবিআই কর্মকর্তার প্রচেষ্টায় সিরাজগঞ্জ থেকে বাড়ি ফিরলো চুয়াডাঙ্গার শিশু হামিদুল

স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপপরিদর্শক (এসআই) বিদ্যুৎ চৌধুরীর মানবিকতা ও চেষ্টায় নিরাপদে বাড়িতে ফিরলো চুয়াডাঙ্গার হামিদুল ইসলাম (১০)। গতকাল শনিবার চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছি গ্রামে দাদির কাছে ফিরেছে মা-বাবা হারা শিশুটি। ১৬ ফেব্রুয়ারি দাদির সাথে ট্রেনযোগে সিরাজগঞ্জ যাওয়ার পথে হারিয়ে যায় হামিদুল।
এসআই বিদ্যুৎ চৌধুরী বলেন, ১৬ ফেব্রুয়ারি হামিদুল নামে ১০ বছরের একটি ছেলেকে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলস্টেশন এলাকায় পাওয়া গেছে বলে শাহিন নামে এক অটোরিকশাচালক আমাকে জানান। পরে হামিদুলের সঙ্গে কথা বলে জানতে পারি, সে চুয়াডাঙ্গা থেকে তার দাদির সঙ্গে ট্রেনযোগে সিরাজগঞ্জে আসছিলো। কিন্তু পোড়াদহ স্টেশনে তার দাদিকে হারিয়ে ফেলে। সে অস্পষ্টভাবে এলাকার নাম আর দাদির নাম ছাড়া আর কিছুই বলতে পারেনি।
তিনি আরও বলেন, আমি সেই তথ্য নিয়েই চুয়াডাঙ্গায় কর্মরত আমার ব্যাচমেট ও বিশ্ববিদ্যালয়ের বন্ধুর মাধ্যমে বিস্তারিত খোঁজ নিয়ে তার পরিবারকে শনাক্ত করি। তখন জানতে পারি হামিদুল চুয়াডাঙ্গা শহরের বেলগাছি এলাকার মৃত রমির ছেলে। তার বাবা মারা যাওয়ার পর তার মায়ের অন্যত্র বিয়ে হয়। হামিদুল তার দাদির কাছেই থাকে। ১৭ ফেব্রুয়ারি আমার ব্যাচমেটের মাধ্যমে হামিদুলকে তার দাদির সঙ্গে কথা বলিয়ে দিলে তিনি পরিচয় নিশ্চিত করেন। তখন আমি নিজ খরচে এসপি স্যারের অনুমতিক্রমে হামিদুলকে রেলস্টেশনে পাওয়া অটোরিকশাচালক শাহিন ও তার খালাতো ভাইকে দিয়ে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করি। পরবর্তীতে হামিদুল ভালোভাবে বাড়িতে পৌঁছেছে বলে নিশ্চিত হয়েছি বলে জানান তিনি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More