বাড়ছে তাপমাত্রা : দূর হতে পারে শৈত্যপ্রবাহ

চুয়াডাঙ্গায় ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যাহত

স্টাফ রিপোর্টার: কয়েকদিন ধরে দেশের বিভিন্ন জেলায় শৈত্যপ্রবাহ বয়ে গেলেও ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। বর্তমানে নীলফামারী, কুড়িগ্রাম, পঞ্চগড় ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে আগামী দুদিনের মধ্যেই শৈত্যপ্রবাহ পুরোপুরি দূর হতে পারে। গতকাল সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৩ দশমিক ৯ ডিগ্রি এবং সর্বোচ্চ ছিলো ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৫ দশমিক ২ ডিগ্রি এবং সর্বোচ্চ ছিলো ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ ছিলো সন্দ্বীপ, সীতাকু-ু ও কক্সবাজারে ৩০ ডিগ্রি সেলসিয়াস। এদিকে, চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, চার জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেলেও আগামী বুধবারের মধ্যে তা পুরোপুরি দূর হয়ে যেতে পারে। আবহাওয়া অফিস বলছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আসাদুল হক বিশ্বাসের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের সরিষাডাঙ্গা গ্রামে এ শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়। জেলা আওয়ামী কৃষকলীগের সাবেক সভাপতি গোলাম ফারুক জোয়ার্দ্দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহ্বায়ক মতিয়ার রহমান মতি, মোমিনপুর ইউপি সদস্য স্বেচ্ছাসেবকলীগ নেতা আলমগীর প্রমুখ।

অপরদিকে, আঞ্জুমান মুফিদুল ইসলাম চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে সাড়ে চুয়াডাঙ্গা পৌর এলাকার ২নং ওয়ার্ডের নীলার মোড়ে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। বিতরণকালে প্রধান অতিথি ছিলেন আঞ্জুমান মুফিদুল ইসলাম চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। এছাড়া আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আলাউদ্দিন হেলা ও সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক আবুল কালাম, আঞ্জুমান মুফিদুল ইসলাম চুয়াডাঙ্গা জেলা শাখার কোষাধ্যক্ষ সাইফুল হাসান জোয়ার্দ্দার টোকন, আওয়ামী লীগ নেতা রমজান আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More