মনিরুলের মা সালেহা বেগমের আকস্মিক মৃত্যু : মাথাভাঙ্গা পরিবারের শোক

সকাল ৮টায় আল হেলাল স্কুলমাঠে প্রথম জানাজা বেলা ১১টায় নিজগ্রাম ছোটবলদিয়ায় ২য় জানাজা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা শান্তিপাড়ার সদালাপী পরোপকারী ধার্মিক নারী সালেহা বেগম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি….. রাজেউন)। গতকাল বুধবার বিকেলে ঢাকায় নেয়ার পথে ফরিদপুরে শেষ নিঃশ^াস ত্যাগ করেন তিনি। আজ বৃহস্পতিবার সকাল ৮টায় শান্তিপাড়ার আল হেলাল স্কুল মাঠে মরহুমার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় নিজগ্রাম দামুড়হুদা উপজেলার ছোট বলদিয়া গ্রামে দ্বিতীয় জানাজা শেষে দাফনকার্য সম্পন্ন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

সালেহা বেগম ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপারের কার্যালয়ে কর্মরত হাজি রবিউল ইসলামের স্ত্রী। তিনি মাধ্যমিক উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপ-পরিচালকের কার্যালয়ে কর্মরত মনিরুল ইসলাম ও চুয়াডাঙ্গা ট’বাজারের ব্যবসায়ী কামরুল ইসলামের মা। দৈনিক মাথাভাঙ্গার অকৃত্তিম বন্ধু মনিরুল ইসলামের মায়ের আকস্মিক মৃত্যুতে মাথাভাঙ্গা পরিবার শোকাহত।

পারিবারিকসূত্রে জানা গেছে, গত মঙ্গলবার সালেহা বেগম প্রাতঃভ্রমণে বের হয়ে অসুস্থ বোধ করেন। বাড়ি ফিরে শয্যাগত হন। চিকিৎসার জন্য নেয়া হয় তাকে নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। গতকাল বুধবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার শরীরে রক্ত দেয়া হয়। সালেহা বেগমের শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় বেলা ২টার দিকে তাকে ঢাকায় নেয়ার পরমার্শ দেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। পারিবারিক উদ্যোগে দ্রুত অ্যাম্বুলেন্সযোগে ঢাকার উদ্দেশে নেয়া হয়। পথিমধ্যে ফরিদপুরের কানাইপুর এলাকায় পৌছূলে অসুস্থতা বেড়ে গেলে নেয়া হয় নিকটস্থ হাসপাতালে। সেখানকার কর্তব্যরত চিকিৎসক সালেহা বেগমকে মৃত বলে ঘোষণা করেন। সন্ধ্যায় অ্যাম্বুলেন্সযোগে মৃতদেহ নিজবাড়ি চুয়াডাঙ্গার শান্তিপাড়ার উদ্দেশে নেয়া হয়। মৃত্যুকালে সালেহা বেগমের বয়স হয়েছিলো আনুমানিক ৫৮ বছর। তিনি স্বামী, দু’ছেলে, এক মেয়ে এবং নাতি-নাতনীসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

নিজেদের গ্রামের বাড়ি দামুড়হুদা উপজেলার মদনা ইউনিয়নের ছোট বলদিয়া গ্রামে মরহুমার দাফন কাজ সম্পন্ন করা হবে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ছোট বলদিয়া গ্রামের ঈদগাহ ময়দানে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হবে। তার আগে বৃহস্পতিবার সকাল ৮টায় চুয়াডাঙ্গার শান্তিপাড়ায় আল হেলাল স্কুল ময়দানে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার রাত পৌনে ৮টার দিকে শান্তিপাড়ার বাড়িতে মরদেহ নিয়ে অ্যাম্বুলেন্স পৌছুলে এ সিদ্ধান্ত নেয়া হয়। মরহুমার জানাজার নামাজ ও দাফনকার্যে সকলকে শরিক হওয়ার অনুরোধ জানিয়ে মায়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া প্রার্থনা করেছেন ছেলে মনিরুল ইসলামসহ স্বজনরা।

মনিরুল ইসলাম দৈনিক মাথাভাঙ্গা পরিবারের শুধু শুভানুধ্যায়ীই নন, তিনি অকৃত্তিম বন্ধু। উন্নয়নে অন্যতম ধারকও বটে। মায়ের মৃত্যুতে দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিন এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি বলেছেন, মনিরুলের মা যেমন ছিলেন সদালাপী তেমনই ছিলেন পরোপকারী নারী। সালেহা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন দৈনিক মাথাভাঙ্গার বার্তা সম্পাদক আহাদ আলী মোল্লা, ব্যবস্থাপক হাসান আখতার সিদ্দিক পিন্টুসহ মাথাভাঙ্গা পরিবার।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More