মরহুম ছহিউদ্দিন বিশ্বাস স্বাধীনতা পুরস্কার পেতে যাচ্ছেন

মেহেরপুর অফিস:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি’র পিতা সবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা মরহুম ছহিউদ্দিন বিশ্বাসসহ ১০ বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান স্বাধীনতা পুরস্কার ২০২২ পেতে যাচ্ছেন। গতকাল মঙ্গলবার মন্ত্রী পরিষদ বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে পুরস্কার প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের এই পুরস্কার দেয়া হচ্ছে।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ক্ষেত্রে পদক পাচ্ছেন বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরী, শহীদ কর্নেল খন্দকার নাজমুল হুদা (বীর বিক্রম), আব্দুল জলিল, সিরাজ উদ্দীন আহমেদ, মরহুম সিরাজুল হক ও মেহেরপুর-১ আসনে একাধিকবারের সাবেক সংসদ সদস্য মরহুম ছহিউদ্দিন বিশ্বাস। চিকিৎসা বিদ্যায় অধ্যাপক কনক কান্তি বড়ুয়া ও অধ্যাপক মো. কামরুল ইসলাম এবার স্বাধীনতা পুরস্কার পেয়েছেন। সাহিত্যে মো. আমির হামজা এবং স্থাপত্যে মরহুম স্থপতি সৈয়দ মাইনুল হোসেন। এবার প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট (বিডব্লিউএমআরআই) এ পুরস্কার পাচ্ছে। স্বাধীনতা পুরস্কার দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় বেসামরিক পুরস্কার। সরকার ১৯৭৭ সাল থেকে প্রতিবছর স্বাধীনতা দিবসের প্রাক্কালে এ পুরস্কার দিয়ে আসছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More