মাদক ব্যবসায়ী পল্লি চিকিৎসকসহ দুজন গ্রেফতার : কারাদণ্ড

আলমডাঙ্গার জামজামি বাজার ও পাঁচলিয়া গ্রামে মাদক বিরোধী অভিযান

আলমডাঙ্গা ব্যুরো: চুয়াডাঙ্গা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আলমডাঙ্গার জামজামি বাজার ও পাঁচলিয়া গ্রামে মাদক বিরোধী অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী পল্লি চিকিৎসকসহ দুজনকে গ্রেফতার করেছে। মঙ্গলবার দুপুরে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রনি আলম নূরের নেতৃত্বে চুয়াডাঙ্গা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরিয়তুল্লাহসহ জামজামি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জামজামি বাজারে ব্রিজ মোড়ের ট্যাপেন্টাডল ট্যাবলেট ব্যবসায়ী পল্লি চিকিৎসক ওয়াহেদুজ্জামানকে ১ বছরের বিনাশ্রম কারাদ- ও মানিকনগর পাঁচলিয়ার গাঁজা ব্যবসায়ী টুটুকে ১ বছর ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেছে।

জানা গেছে, উপজেলার জামজামি ইউনিয়নের মধুপুর গ্রামের মৃত আলী হোসেনের ছেলে পল্লি চিকিৎসক ওয়াহেদুজ্জমান (৩৮) জামজামি বাজারের ব্রিজ মোড়ে সাব্বির মেডিকেল হল দিয়ে ব্যবসা করে আসছিলো। ফার্মেসি ব্যবসার আড়ালে পল্লি চিকিৎসক ওয়াহেদুজ্জামান দীর্ঘদিন ধরে বিক্রয় নিষিদ্ধ ট্যাপেন্টাডল ট্যাবলেট (মাদকদ্রব্য) বিক্রি করার অভিযোগ ছিলো। ১৩ ডিসেম্বর দুপুরে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূরের নেতৃত্বে চুয়াডাঙ্গা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরিয়তুল্লাহ ও চুয়াডাঙ্গা ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক কে.এম মহসীনিন মাহবুবসহ জামজামি বাজারের সাব্বির মেডিকেল হলে অভিযান পরিচালনা করেন। এসময় সাব্বির মেডিকেল হল থেকে ২১ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করে মালিক ওয়াহেদুজ্জামানকে গ্রেফতার করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১ বছর বিনাশ্রম কারাদ- ও  ১ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও সাব্বির মেডিকেল হলে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ২ হাজার টাকা জরিমানা করেন।

এর আগে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রনি আলম নূরের নেতৃত্বে চুয়াডাঙ্গা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরিয়তুল্লাহ, পরিদর্শক আব্দুল্লাহ আল মামুনসহ গাঁজা ব্যবসায়ী টুটুল মোল্লার বাড়িতে অভিযান পরিচালনা করেন। টুটুল মোল্লা ওরফে টুটু মোল্লা (৫৫) জামজামি ইউনিয়নের মানিকনগর পাঁচলিয়ার মোল্লাপাড়ার মৃত আজগর আলী মোল্লার ছেলে। টুটুল মোল্লা দীর্ঘদিন ধরে গাঁজা ব্যবসা করে বলে এলাকাবাসীর নিকট অভিযোগ ছিলো। টুটুল মোল্লা ওরফে টুটু মোল্লা ২ থেকে ৩ কেজি করে গাঁজা পাইকারী কিনে নিয়ে এসে এলাকায়  বিক্রি করতেন। প্রতিদিন টুটু মোল্লার বাড়ির সামনে গাঁজা কেনার জন্য গাঁজাখোররা ভিড় জমাতো। টুটু মোল্লা দম্ভ করে মাঝে মাঝে বলতেন আমাকে কেউ গ্রেফতার করবে না। আমি সকলকে টাকা দিয়ে ব্যবসা করি। ১৩ ডিসেম্বর মঙ্গলবার বেলা ১২টার দিকে টুটু মোল্লা বাড়িতে অভিযান চালিয়ে ১ কেজি ১শ গ্রাম গাঁজাসহ তাকে আটক করে। আটকের পর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে টুটুল মোল্লাকে ১ বছর ৬ মাস বিনাশ্রম কারাদ- ও ১ হাজার টাকা জরিমানা করেন। অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক সাহারা ইয়াসমিন ও আকবর হোসেনসহ সঙ্গীয় অফিসার ফোর্স উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More