মাস্কবিহীন চলাচলে মেহেরপুরে ব্যবসায়ীদের জরিমানা ও ৩০ মিনিট শারীরিক শাস্তি

মেহেরপুর অফিস: মাস্কবিহীন চলাচল করার অপরাধে মেহেরপুরে চাল ব্যবসায়ী, ওষুধ ব্যবসায়ী ও গার্মেন্টস মালিকসহ পথচারীদের নিকট থেকে জরিমানা আদায় করা হয়েছে। গতকাল শনিবার সকালের দিকে মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করা হয়।
জানা গেছে, সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের সহযোগিতায় এদিন সকালের দিকে মেহেরপুর শহরের হোটেল বাজার, মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে এবং আমঝুপি বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। এ সময় মাস্ক ব্যবহার না করাই হোটেল বাজার এলাকা চাল ব্যবসায়ী আরিফুজ্জামান উজ্জামানের নিকট থেকে ১০ হাজার টাকা, মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে ঔষধ ব্যবসায়ী শামীম ও মুসলিমের নিকট থেকে ৪ হাজার টাকা করে ৮ হাজার টাকা, মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বাজার এলাকায় সবুজ ফ্যাশন এন্ড বস্ত্রালয়ের স্বত্বাধিকার সবুজকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়সহ ৭ দিনের কারাদ- দেয়া হয়।
সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ ২৪ এর(১) ভঙ্গ করায় এ সকল ব্যক্তিদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।
এদিকে বিনা কারণে মাস্কবিহীন বাড়ির বাইরে বের হওয়ায় শাস্তি স্বরুপ ৩০ মিনিট রাস্তার ওপর বসে রাখা হয়েছে বেশ কিছু যুবককে। গতকাল শনিবার দুপুরের দিকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বাজার এলাকায় মেহেরপুর জেলা প্রশাসন ও সেনাবাহিনীর অভিযান চলাকালে এ ঘটনা ঘটে। করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত তৃতীয় মেয়াদে কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে মেহেরপুর জেলা প্রশাসন ও যশোর সেনানিবাস ২৭ ফিল্ড আর্টিলারির রেজিমেন্টের সচেতনতামূলক যৌথ অভিযান চলাকালে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বাজার এলাকায় মাস্ক বিহিন অবৈধভাবে চলাফেরা করছিল এক দল যুবক।
এ সময় কি কারণে তারা বাইরে বের হয়েছে সে বিষয়ে কোনো সদুত্তোর দিতে না পারায় তাদেরকে প্রায় ৩০ মিনিট রাস্তার ওপর বসিয়ে রাখা হয়। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলামের নেতৃত্বে অভিযানের ২৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির লেফটেন্যান্ট শাদমান ইকবাল সহ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More