মুক্তিযুদ্ধের সংগঠক গাংনীর আব্দুর রহমান বিশ্বাস আর নেই

গাংনী প্রতিনিধি: মেহেরপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গাংনীর জোড়পুকুরিয়া গ্রামের আব্দুর রহমান বিশ্বাস (৮৪) আর নেই। বার্ধক্যজনিত কারণে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি………রাজিউন। তিনি সাহারবাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান স্বপনের পিতা ও ফজলুল হক বিশ্বাসের ভাই। আজীবন মুক্তিযুদ্ধ বুকে লালন করে জীবন ও রাজনীতি পরিচালনা করেছেন তিনি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি মেহেরপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন এ সদস্যের বাড়ি ছিলো আওয়ামী লীগের ঘাটি।

পারিবারিকসূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার সকাল ১০টায় জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। সেখানে রাষ্ট্রের পক্ষে গার্ড অব অনার প্রদান শেষে বিদায় জানানো হবে এ বীর মুক্তিযোদ্ধাকে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। ফেসবুকে স্ট্যাটাসে অনেকে তুলে ধরেন বীর মুক্তিযোদ্ধার জীবনের নানা দিক। প্রতিক্রিয়ায় উঠে এসেছে বীর মুক্তিযোদ্ধার চলে যাওয়ার শূন্যতা। কলেজ শিক্ষক মোরাদ হোসেন তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন ‘মহান মুক্তিযুদ্ধে মেহেরপুরের জীবন্ত ইতিহাস, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, গাংনীর জোড়পুকুরিয়া গ্রামের আব্দুর রহমান বিশ^াস নিজেই আজ ইতিহাস হয়ে গেলেন! তৈরি হয়নি তার সততা ও একনিষ্ঠ সংগ্রামী জীবনের যোগ্য উত্তরাধিকার। মুক্তিযুদ্ধের পক্ষশক্তি যখন বৈরি অনুপ্রবেশে পক্ষাঘাতগ্রস্ত, তখন এই সাহসী অভিভাবকের মৃত্যুতে আমরা অভিভাবকহীন হয়ে গেলাম। তার অমর স্মৃতিতে বিনম্র শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More