মুজিবনগরে কালবৈশাখীর কবলে ৭৫টি গাড়লের মৃত্যু : ক্ষতির পরিমাণ ১৭ লাখ

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর উপজেলার মোনাখালীতে কালবৈশাখী ঝড়ের কবলে ঘর ভেঙে ৭০-৭৫টি গাড়লের মৃত্যু হয়েছে। এতে উদোক্তার প্রায় ১৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যা রাতে। ভেড়া মালিকের অনুপস্থিতিতে রাখালের অবহেলার কারণে এ ক্ষতি হয়েছে বলে মনে করছেন স্থানীয় অনেকে।

মোনাখালী ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান জানান, মোনাখালী গ্রামের দক্ষিণপাড়ার অ্যাডভোকেট মোখলেছুর রহমান লাভের আশায় ভৈরব নদের ধারে গাড়লের খামার করেন। তার খামারে ১২০টি গাড়ল ছিলো। খামার মালিক অ্যাডভোকেট মোখলেছুর রহমান মেহেরপুর জেলা জজ আদালতে আইন ব্যবসা করেন বিধায় মেহেরপুরের বাসায় বসবাস করেন। সম্প্রতি তিনি চিকিৎসাজনিত কারণে দেশের কোনো এক জেলায় অবস্থান করছেন। তার খামার পাহারা দেয়া ও গাড়ল চরানোর জন্য ইয়ারুল ইসলাম ও আসাদুল ইসলাম নামের দুইজন রাখাল আছে। গত শুক্রবার সন্ধ্যার দিকে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে গাড়লের ঘর। ঝড়ে গাড়ল রাখার ফরাস (পাটাতন) কাত হয়ে যায়। এতে ১২০টি গাড়ল একে অপরের ওপর চাপা পড়ে এবং রাতের মধ্যে ৭০টির ও বেশি গাড়ল মারা যায়। প্রতিটি গাড়লের বাজার মূল্য প্রায় ২০ থেকে ২৫ হজার টাকা। মারা যাওয়া গাড়লগুলোর আনুমানিক মূল্য ১৭ লাখ টাকা।

খামার মালিক অ্যাডভোকেট মোখলেছুর রহমান মোবাইলে জানান, তার ১৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। স্থানীয়রা জানান, খামার মালিক না থাকায় কালবৈশাখী ঝড়ের পর রাতে থাকা তো দূরের কথা রাখাল ইয়ারুল ইসলাম ও আসাদুল ইসলাম দু’জনের কেউই খামার দেখতে আসেনি। সকালে গাড়লগুলো চরাতে নেয়ার জন্য এসে তারা গাড়লগুলোকে মৃত অবস্থায় দেখতে পান।

মুজিবনগর থানার ওসি মেহেদী রাসেল জানান, ঘটনা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অসাবধানতার কারণে এতগুলো গাড়ল মরেছে। কেউ অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেবো।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More