মুজিবনগরে বিভিন্ন ক্যাটাগরিতে পাঁচ জয়িতা নির্বাচিত

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগরে নিজ নিজ কাজের মাধ্যমে নিজের পায়ে দাঁড়িয়ে সমাজে দৃষ্টান্তমূলক উদাহারণ সৃষ্টি করায় ৫ ক্যাটাগরিতে ৫ জন জয়িতা নির্বাচিত হয়েছেন। গত বৃহস্পতিবার ২০২১-২০২২ সেশনে তার জয়িতা নির্বাচিত হন। এরা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী রুমা মণ্ডল। অনেক দরিদ্র পরিবারে বিয়ে হয় তার। তখন স্বামী জন (লেবার) খাটতো। দুই সন্তান নিয়ে আভাবে কাটতো। এখন তিনি গরু, ছাগল ও অনেকগুলো হাঁস/মুরগী পালন করে অনেক স্বচ্ছল। ভালোভাবে সংসার চলছে তার।

নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যেগে জীবন শুরু ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী জয়িতা নির্বাচিত মৌসুমী আক্তার শ্যামলী। তার দরিদ্র পরিবারে বিয়ে হয়। স্বামী জন খাটতো, দুই সন্তান নিয়ে সংসার আভাবে কাটতো। এখন তিনি ৬টি গরু, ৪টি ছাগল ও হাঁস/মুরগী পালন করে ভালো আছে।

সমাজ উন্নয়নে অসামান্য অবদান ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী আলপনা খাতুন। তিনি সমাজের পিছিয়ে পড়া নারী ও শিশুদের বিভিন্ন বিষয়ে সচেতন করে আসছেন। তিনি বর্তমানে মহাজনপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য।

সফল জননী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মোছা. মর্জিনা খাতুন। তিনি মাটি কাটা কাজ করতেন, মাটি কেটে যা অর্থ আয় করতেন তা দিয়ে সংসার চালাতেন এবং মেয়েকে লেখাপড়া করাতেন। মেয়ে বিএ পাস করে ব্র্যাকে চাকরি করছেন।

শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী আরজিনা খাতুন। তিনি খুবই দরিদ্র পরিবারের মেয়ে। বাড়িতে বাড়িতে টিউশনি করে এবং হাঁস মুরগী পালন করে অর্থ উপার্জন করে লেখাপড়া করেন। এখন তিনি উপজেলা তথ্য অফিসে কর্মরত আছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More