মুজিবনগর মোনাখালীতে রাস্তা বের করতে না পেরে মুক্তিযোদ্ধা পরিবারে হামলা

মহিলাসহ ৫ জন আহত : নগদ অর্থসহ প্রায় ৫ লাখ টাকার স্বর্ণালংকার লুট

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের পূর্বপাড়ায় বাড়ির রাস্তা বের করাকে কেন্দ্র করে প্রতিপক্ষরা মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা ও লুটতরাজ চালিয়েছে। এতে মহিলাসহ ৫ জন আহত হয়েছেন এবং নগদ অর্থ ও স্বর্ণালংকার লুটপাটের ঘটনা ঘটেছে। আহতদের মেহেরপুর ২৫০ শষ্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার সকালের দিকে। এ ঘটনায় আজ মঙ্গলবার মেহেরপুর আদালতে মামলার প্রস্তুতি চলছে।

জানা গেছে, মোনাখালী গ্রামের পূর্বপাড়ার মরহুম মুক্তিযোদ্ধা রমজান আলীর বাড়ির পেছন দিক দিয়ে রাস্তা বের করাকে কেন্দ্র করে এদিন সকাল সাড়ে ৮টার দিকে প্রতিবেশী মিনারুল পক্ষের লোকজন রমজান আলীর বাড়িতে দেশীয় অস্ত্র ধারালো দা, কুড়াল, হাসুয়া, লোহার রড ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এসময় তারা বাড়ির মেইন গেট বন্ধ করে দিয়ে বাড়ির ভেতরে প্রবেশ করে মারধর ও লুটতরাজ চালায়।

মরহুম মুক্তিযোদ্ধা রমজান আলীর ছেলে খাইরুল ইসলাম জানান, প্রতিপক্ষ সাহাবুদ্দিন মাস্টারের ছেলে রেজাউল, মুজিত মোড়লের ছেলে আলাউদ্দিন, বাদলের ছেলে চিনিবাস, মোজালের ২ ছেলে গাফিরুল ও রিকাপ এবং মিনারুলের ছেলে তৌফিক সহ প্রায় ৪০-৫০ জন দেশীয় অস্ত্রধারী ইট মারতে মারতে তাদের বাড়ির ভেতরে ঢুকে পড়ে। এ সময় তারা বাড়ির মেইন গেটে তালা লাগিয়ে দিয়ে বাড়ির লোকজনদের মারধর করে। এতে মৃত দলুর স্ত্রী তহমিনা (৬০), খাইরুল ইসলামের স্ত্রী ফাহিমা (৪২), দৌলত হোসেনের ছেলে আবুল হোসেন (৪৫), রমজান আলীর ছেলে আশরাফুল (৪০) ও সাদিকুলের ছেলে সাঈদ (১৮) আহত হন। আহতদের মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়।

মরহুম মুক্তিযোদ্ধা রমজান আলীর স্ত্রী খালেচা জানান, প্রতিপক্ষ শুধু আমাদের বাড়িতে হামলা চালিয়ে ক্ষ্যান্ত হয়নি। তারা আমার বাড়িতে লুট তরাজ করে নগদ অর্থ ও স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে গেছে। আমি সমিতি বাবদ ২ লাখ তুলে বিছানার তলায় রেখেছিলাম। প্রতিপক্ষ ওই দুই লাখ টাকা, তিনটি সোনার চেইন ও কানের দুল ছিনিয়ে নিয়ে গেছে। এতে তাদের ৫-৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। প্রতিপক্ষ আমাদের ঘরের জানালা পর্যন্ত কেটে নিয়ে গেছে। বাড়িতে ইট-পাটকেল মেরেই ক্ষ্যান্ত হয়নি। তারা ঘরের ভেতরে গরুর গোবর ও গো চুনা ছিটিয়ে দিয়েছে।

জানতে চাইলে স্থানীয় মেম্বর আলাউদ্দিন বলেন, বিষয় দীর্ঘদিনের বিরোধ। এনিয়ে অনেকবার সালিস বসেছে। মুরুব্বীরা সিদ্ধান্ত দিয়েছেন। কিন্তু খাইরুল পক্ষ জমি ছাড়তে না রাজ। তিনি আরো বলেন, প্রায় দু’সপ্তা আগে সালিসে সিদ্ধান্ত হয়েছে। সেই সিদ্ধান্ত মানতে রাজি না হওয়ায় সকালে গোলমাল বেধে যায়। এতে উভয়পক্ষের কমবেশি ক্ষতি হয়েছে।

মুজিবনগর থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠাই। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোনোপক্ষ থানায় এখন পর্যন্ত মামলা করেনি। মামলা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More