মেহেরপুরের দুই প্রতিষ্ঠানে ১২ হাজার টাকা জরিমানা আদায়

 

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে মেহেরপুরের মুজিবনগর উপজেলার শিবপুর এলাকায় মুদিখানা, ফার্মেসি, সার-কীটনাশকসহ বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানের অভিযান চালিয়ে মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রিসহ নির্ধারিত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রির অপরাধে দুই প্রতিষ্ঠানের মালিকের নিকট থেকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ।

গতকাল মঙ্গলবার দুপুরের দিকে ওই অভিযান চালানো হয়। মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদের নেতৃত্বে মুজিবনগর উপজেলার শিবপুর গলাকাটা মোড়ে মেসার্স আয়ন স্টোর নামক প্রতিষ্ঠানে তদারকিতে মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও নির্ধারিত মূল্য থেকে অধিক মূল্যে পণ্য বিক্রির অপরাধে প্রতিষ্ঠান মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়। একইদিনে মেসার্স আজমির ট্রেডার্সে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ৩৮ ও ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে জব্দকৃত মেয়াদোত্তীর্ণ পণ্যগুলো জনসম্মুখে নষ্ট করা হয় এবং ব্যবসায়ী ও জন-সাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। অভিযান সহযোগিতায় করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) মো. তারিকুল ইসলাম এবং মেহেরপুর পুলিশ বাহিনীর সদস্যরা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More