মেহেরপুরের ৪ ইউপি নির্বাচনে জামানত হারাচ্ছেন ৯ চেয়ারম্যান প্রার্থীসহ ৭৯ জন

মেহেরপুর অফিস: নবসৃষ্ট দুটি ইউনিয়নসহ মেহেরপুর সদর উপজেলার ৪টি ইউনিয়নের নির্বাচন গত ১৫ জুন বুধবার শেষ হয়েছে। এবারের এ নির্বাচন ইভিএম পদ্ধতিতে সম্পন্ন হওয়ায় প্রার্থী ও ভোটাররা সন্তোষ প্রকাশ করেছেন। তাদের দাবি সুষ্ঠু ও শান্তিপূর্র্ণভাবে নির্বাচন শেষ হয়েছে। এরই মধ্যে নির্বাচনে জয়ী প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের মধ্যে বইছে আনন্দের বন্যা। আবার অনেক প্রার্থীকে নির্বাচনের ব্যাপক খরচের পাশাপাশি জামানত হারাতে হচ্ছে। ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসারবৃন্দ জানান, নিয়ম অনুযায়ী প্রার্থীর নির্বাচনী এলাকায় কাস্টিং ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট না পেলে সেই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। সে অনুযায়ী মেহেরপুর সদর উপজেলার ৪টি ইউনিয়নের নির্বাচনে মোট ৭৯ প্রার্থী তাদের জামানত হারাচ্ছেন। এর মধ্যে ৯ জন চেয়ারম্যান প্রার্থী, ১২ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ও ৬৭ জন সাধারণ সদস্য প্রার্থী রয়েছেন।

মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫ জন ও সাধারণ সদস্য পদে ১৫ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে। এ ইউনিয়নের চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মধ্যে ১ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে। তিনি হলেন ইসলামী আন্দোলনের আবু বক্কর সিদ্দিক। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১নং ওয়ার্ডে রাহেলা খাতুন, ২নং ওয়ার্ডে স্বপ্না, সাজেদা ও নাজেরা এবং ৩নং ওয়ার্ডে বৃষ্টি। সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডে বাবলু মিয়া, ২নং ওয়ার্ডে মহিদুল ইসলাম, ৫নং ওয়ার্ডে মারুফুল হোসেন, ৭নং ওয়ার্ডে মামলত, জামাত, সপের, আরজান ও বজলুর এবং ৯নং ওয়ার্ডে রাফিজ, আসাদুজ্জামান ও তহিদুল ইসলামের জামানত বাজেয়াপ্ত হচ্ছে।

আমঝুপি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ১জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২জন এবং সাধারণ সদস্য পদে ১৮ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে। এরা হলেন চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মধ্যে একজন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে। তিনি হলেন সাইফুল ইসলাম। এদিকে আমঝুপি ইউনিয়নের সংরক্ষিত সদস্য পদে ২ নম্বর ওয়ার্ডে মনোয়ারা খাতুন ও ফিরোজা খাতুন এবং সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে আমিনুদ্দিন, জহিরুল ইসলাম, মনিরুজ্জামান ও তারিকুল ইসলাম, ৩নং ওয়ার্ডে আরিফুল ইসলাম ও রাফিউল ইসলাম, ৪নং ওয়ার্ডে সাদ আহমেদ, মিনারুল ইসলাম, আনিসুর রহমান, আলফাজ হোসেন ও মফিজুর রহমান, ৫নং ওয়ার্ডে জাহাঙ্গীর আলম, ৬নং ওয়ার্ডে সুমন রেজা, ৭নং ওয়ার্ডে সাকিরুল ইসলাম, জাব্বারুল ইসলাম, শাহ আলম ও তারিকুল ইসলাম, ৮নং ওয়ার্ডে জিয়াউর রহমান ও আবুল কাশেমের জামানত বাজেয়াপ্ত হচ্ছে।

নবসৃষ্ট বারাদী ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩ জন এবং সাধারণ সদস্য পদে ১৩ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মধ্যে ৩ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে।

এরা হলেন জাসদ মনোনীত প্রার্থী নুর উস সাফা প্লাবন, স্বতন্ত্র প্রার্থী নুরু ইসলাম ও হাসিবুল হাসান বাবু। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ১নম্বর ওয়ার্ডে পুষ্প রানী, ২নম্বর ওয়ার্ডে নুরজাহান, ৩নম্বর ওয়ার্ডে শাহানাজ, সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে মুস্তাফিজুর রহমান ও আসাদুল, ২নং ওয়ার্ডে আশরাফুজ্জামান ও শাহিন আলী ৩নং ওয়ার্ডে তরিকুল, ৫নং ওয়ার্ডে তাহাজ উদ্দিন, বেলাল উদ্দিন, ৭নং ওয়ার্ডে রেজাউল ও ইয়াদ শেখ, ৮নং ওয়ার্ডে সাইদুর রহমান, জয়নাল, সিদ্দিক আজিজ ও হাফিজুর রহমান জামানত হারাচ্ছেন।

শ্যামপুর ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩ জন ও সাধারণ সদস্য পদে ২১ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে। শ্যামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ প্রার্থীর মধ্যে ৪ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে। এরা হলেন আব্দুল বারি, জাতীয় পার্টির খেলাফত আলী, স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান ও নয়ন হাবিব। এদিকে এ ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ নং ওয়ার্ডে সিমা খাতুন, ৩ নম্বর ওয়ার্ডে নাজমা আক্তার ও মাজেদা খাতুন এবং সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে জহুর আলী, সোলেমান ও আলমগীর হোসেন, ২নং ওয়ার্ডে আব্দুল হান্নান, ৪নং ওয়ার্ডে সুজন, আব্দুর রাজ্জাক, তরিকুল, বাবুল ও আরিফুল, ৬নং ওয়ার্ডে আব্দুস সালাম ও মুজিবুর রহমান, ৭নং ওয়ার্ডে দুলাল হোসেন ও শহর আলী, ৮নং ওয়ার্ডে কাজী মোফাজ্জেল, আবুল হোসেন, মিলন বিশ্বাস ও শামীম হাসান, ৯নং ওয়ার্ডে আসাদুল হক ও মিজানুর রহমান তাদের জামানত হারাচ্ছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More