মেহেরপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে জনপ্রশাসন প্রতিমন্ত্রী

২০৪১ সালের মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে সরকার
স্টাফ রিপোর্টার: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রান্তিক পর্যায়ের সাধারণ মানুষ নিরাপত্তার সঙ্গে বসবাস করছেন। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দিনরাত প্রান্তিক মানুষের নিরাপত্তা দিয়ে আসছেন। তাই গ্রাম প্রতিরক্ষায় ডিজিটালাইজেশনের কথাও ভাবছে বর্তমান সরকার। সেই সঙ্গে সরকার ২০৪১ সালের মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে। এর মধ্যেই বাংলাদেশ উন্নত দেশের তালিকায় অন্তর্ভুক্ত হবে। এ জন্য সরকারের যা করণীয় তাই করছে। এছাড়াও প্রতিটি বাহিনীকে দক্ষ করে গড়ে তোলার জন্য সরকার এগিয়ে এসেছে।
মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে মেহেরপুর শহরের স্টেডিয়ামপাড়া আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরও বলেন, স্বাধীনতাযুদ্ধে তৎকালীন ইপিআর বর্তমানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ১৯৭১ সালে কুষ্টিয়ার ব্যাঙ গাড়ির মাঠে পাকিস্তানি বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে শহীদ হয়েছেন তৎকালীন ইপিআরের সদস্য ওয়ালিউল হোসেন। সরকার তাকে বীর প্রতীক উপাধিতে ভুষিত করেছে। তিনি মেহেরপুরেরই সন্তান।
তিনি বলেন, ১০ থেকে ১২ বছর আগে গ্রামীণ সড়কগুলোর বেহাল দশা ছিলো। সড়কগুলো এখন পাকা করা হয়েছে। এখন কৃষকরা তাদের উৎপাদিত পণ্য সহজেই বাজারজাত করতে পারছেন। এতে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে গতি এসেছে। দেশের উন্নয়নকে গতিশীল করতে সরকার আরও ১০৩টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার চেষ্টা করছে।
জেলা প্রশাসক ড. মুনসুর আলম খানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের পরিচালক মোল্লা আমজাদ হোসেন এবং পুলিশ সুপার রাফিউল আলম। সমাবেশ শেষে আনসার সদস্যদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন মন্ত্রী। জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সমাবেশে অংশ নেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More