মেহেরপুরে কমিউনিটি পুলিশিং ডে’র আলোচনাসভায় খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি

পুলিশের সাথে জনগণ কাজ করলে মাদক ও দুর্নীতি নির্মূল করা সম্ভব
মেহেরপুর অফিস: ‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মেহেরপুরে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মেহেরপুরে জেলা পুলিশের আয়োজনে গতকাল শনিবার সকালে মেহেরপুর পুলিশ লাইন থেকে শুরু করে নূর ফিলিং স্টেশন মোড় ঘুরে পুলিশ লাইনে গিয়ে র‌্যালিটি শেষ হয়। পরে পুলিশ লাইন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কবুতর ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপিএম (অপারেশন অ্যান্ড ক্রাইম) একেএম নাহিদুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, পুলিশ জনগণের বন্ধু। পুলিশ-জনগণ পরস্পরের সহযোগিতার মাধ্যমে সমাজ থেকে মাদক ও দুর্নীতি নির্মূল করা সম্ভব। সরকার মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। পুলিশের সাথে জনগণ কাজ করলে সমাজ থেকে মাদক ও দুর্নীতি নির্মূল করা সম্ভব। তিনি আরও বলেন, সমাজে ধর্ষণ বৃদ্ধি পেয়েছে। ধর্ষক ও ধর্ষিতা উভয় আমাদের সমাজের মানুষ। ধর্ষণের বিষয়ে আমাদের সচেতন হতে হবে। পুলিশ-জনতার যৌথ প্রচেষ্টায় সমাজ থেকে অনেক দুর্নীতি অনিয়ম ও মাদক নির্মূল করা সম্ভব। তাই আসুন পুলিশ-জনতা এক হয়ে কাজ করি। মেহেরপুরের পুলিশ সুপার এসএম মুরাদ আলীর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডা. আবুল বাশার, সাধারণ সম্পাদক আসকার আলী, মেহেরপুর জেলা জজকোর্টের পিপি জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. পল্লব ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানের শেষে সেরা পুলিশ কর্মকর্তা ও সেরা কমিউনিটি পুলিশিং এর সদস্যদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন মেহেরপুর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ জুলফিকার আলী, মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ শাহ দারা খান, গাংনী থানার অফিসার ইনচার্জ ওবায়দুর রহমান, মুজিবনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাসেম, আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ চুন্নু, বুড়িপোতা ইউপি চেয়ারম্যান শাহাজামান, আমদাহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম প্রমুখ।
গাংনী প্রতিনিধি জানিয়েছেন, গাংনী থানার আয়োজনে এ উপলক্ষে গতকাল শনিবার বিকেলে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমানের সভাপতিত্বে এবং ওসি (তদন্ত) সাজেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, গাংনী উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. একেএম শফিকুল আলম, জেলা পরিষদ সদস্য মজিরুল ইসলাম, গাংনী প্রেসক্লাব সভাপতি প্রভাষক রমজান আলী, উপজেলা আ.লীগ যুগ্মসম্পাদক নাজমুল হুদা, পৌর আ.লীগ সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক মিজানুর রহমান রানা, মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন সেপু। অনুষ্ঠানের শুরুতেই কমিউনিটি পুলিশিং এর বিভিন্ন সেøাগান প্লাকার্ড নিয়ে একটি র‌্যালি করা হয়।
মুজিনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগরে র‌্যালি ও আলোচনাসভার মধ্যদিয়ে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং। মুজিবনগর থানা পুলিশের আয়োজনে গতকাল শনিবার বিকেলে মুজিবনগর থানা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। মুজিবনগর ওসি আব্দুল হাশেম র‌্যালির নেতৃত্ব দেন। পরে থানা চত্বরে আলোচনাসভায় ওসি আব্দুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মুজিবনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শরিফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন, সদস্য রফিকুল ইসলাম তোতা, গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলহাজ আমাম হোসেন মিলু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান মধু বিশ্বাস, মোস্তাকিম হক খোকন কমান্ডার, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আব্দুর রশিদ বল্টু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন সাবেক ভাইস চেয়ারম্যান কামরুল হাসান চাঁদু। উপস্থিত ছিলেন থানার পুলিশ সদস্যসহ এলাকার বিভন্ন পেশার মানুষ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More