মেহেরপুরে প্রশিক্ষণ কোর্স ও যুব ঋণ বিতরণ অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী

যুব সমাজকে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের প্রতি গুরুত্ব দিতে হবে
মেহেরপুর অফিস: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশকে একটি সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে যুব সমাজকে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের প্রতি গুরুত্ব দিতে হবে। গতকাল সোমবার দুপুরে মেহেরপুরে যুব উন্নয়ন অধিদফতর আয়োজিত প্রশিক্ষণ কোর্স ও যুব ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘একটি সমৃদ্ধ দেশ গঠনে যুব সমাজের ভূমিকা অপরিসীম। তারা যদি সুস্থভাবে জীবন-যাপন না করে তবে, তাদের কর্মক্ষমতা সঠিকভাবে কাজে লাগানো সম্ভব নয়। তাই, দেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে, যুব সমাজকে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের প্রতি গুরুত্ব দিতে হবে।’ তিনি আরও বলেন, ‘বিদেশে কর্মরত এদেশের শ্রমিকরা কঠোর পরিশ্রম করেন, কিন্তু সেই তুলনায় তাদের আয় অনেক কম। কারণ, দেশ থেকে অনেক সময় অদক্ষ শ্রমিক পাঠানো হয়। তাই বিদেশে যেতে ইচ্ছুক শ্রমিকদের উপার্জন সক্ষমতা বৃদ্ধি করতে, তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে, যাতে তারা অধিক বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারেন।’ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি। স্বাগত বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক কে এম জাহিদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার রাফিউল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান রিপন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহিন প্রমুখ। যুব উন্নয়ন অধিদফতরের প্রশিক্ষক মাসুদ আল আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রশিক্ষণার্থী একে আজাদ সাগর। এসময় উপস্থিত ছিলেন সদর থানার ওসি শাহ্ দারা খান, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সরফরাজ হোসেন মৃদুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক মতিউর রহমান মতিন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক একে কুতুব উদ্দিনসহ সরকারি ও বেসরকারি কর্মকর্তা এবং রাজনৈতিক নেতা-কর্মী। পরে পরিবার ভিত্তিক কর্মসংস্থান কর্মসূচির আওতায় মুজিবনগর উপজেলা যুব উন্নয়ন অধিদফতর কর্তৃক দারিয়াপুর এলাকায় ৮টি কেন্দ্রের ৪০ যুবক যুবতীদের মাঝে ১২ হাজার টাকা করে মোট ৪ লাখ ৮০ হাজার টাকার চেক প্রদান করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।
এদিকে, ‘শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মেহেরপুর জেলা মহিলা বিষয়ক অধিদফতরের আওতায় ২০২০-২১ অর্থ বছরের ৩০টি সমিতির অনুকূলে সাধারণ ও বিশেষ অনুদানের চেক প্রদান করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ২ টার দিকে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ৩০ নারী সংগঠনের মধ্যে সাধারণ ও বিশেষ অনুদানের চেক বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার রাফিউল আলম। স্বাগত বক্তব্য দেন জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক নাসিমা খাতুন, মহিলা সমিতির সাধারণ সম্পাদক নুর জান্নাত নিলা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামিম আরা হিরা প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More