মেহেরপুরে বজ্রপাতে প্রাণ গেলো দুই কৃষকের

মেহেরপুর অফিস: মেহেরপুরে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন এক গৃহবধূ। গতকাল শনিবার সন্ধ্যায় সদর উপজেলার তেরোঘরিয়া ও গাংনীর তেতুলবাড়িয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মেহেরপুর সদর উপজেলার তেঘরিয়া গ্রামে বজ্রপাতে মনিরুল ইসলাম (৪৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। একইসাথে জুলিয়া খাতুন (২৭) নামের এক গৃহবধূ আহত হয়েছেন। নিহত মনিরুল ইসলাম তেরোঘরিয়া গ্রামের নিছারুদ্দীনের ছেলে এবং আহত জুলিয়া একই গ্রামের শামীমের স্ত্রী। গতকাল শনিবার সন্ধ্যার আগ মুহূর্তে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

জানা গেছে, সন্ধ্যার আগে প্রচন্ড বৃষ্টির সাথে বজ্রপাত আঘাত হানলে মাঠের কাজ করা অবস্থায় মনিরুল এবং ঘরের সামনে দাঁড়িয়ে থাকা জুলিয়া আহত আহত হন। আহত অবস্থায় তাদের দু’জনকে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মনিরুলকে মৃত ঘোষণা করেন। আহত জুলিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মাঠে জাল পাততে গিয়ে লিটন হোসেন (৩৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় বজ্রপাতে তার মৃত্যুর পর রাত ৯টার দিকে মরদেহ উদ্ধার করে পরিবারের লোকজন। নিহত দিনমজুর কৃষক লিটন তেতুলবাড়িয়া গ্রামের শিলালপাড়ার গোলাম হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দিনমজুর লিটন হোসেন গতকাল সন্ধ্যার আগে মাছ ধরার জাল পাতার জন্য গ্রামের মাঠে গিয়েছিলেন। এসময় উত্তর আকাশে কালো মেঘের সাথে বজ্রপাত শুরু হয়। বজ্রপাতে তার মৃত্যু হয়। তবে মাঠে লিটনের কাছ থেকে অনেক দূরে অন্য কৃষকদের অবস্থান থাকায় তার মৃত্যুর বিষয়টি তাৎক্ষণিকভাবে বুঝতে পারেনি তারা। নির্দিষ্ট সময়ে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন লিটনের সন্ধান শুরু করে। এক পর্যায়ে রাত ৯টার দিকে মাঠে জাল হাতে থাকা অবস্থায় তার মরদেহ উদ্ধার করেন পরিবারের লোকজন। অতিদরিদ্র দুই সন্তানের জনক লিটনের অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি দিনমজুর লিটনের অনুপস্থিতিতে কিভাবে চলবে তাদের পরবর্তী দিনগুলো এ নিয়েও শোকের পাশাপাশি অজানা নানা শঙ্কা বাড়িয়ে দিয়েছে পরিবারের সদস্যদের মনে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More