মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজের ৪তলা একাডেমিক ভবন উদ্বোধনকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী

শিক্ষার্থীদের উন্নতভাবে তৈরি করতে পারলে দেশ হবে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ
মেহেরপুর অফিস: মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজ এর চারতলা একাডেমিক ভবন উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই ভবন উদ্বোধন করেন। প্রতিষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার মোঃ রাফিউল আলম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মো. মুজাহিদুল ইসলাম, জেলা মহিলা সংস্থার সভানেত্রী ও প্রতিষ্ঠানের সাবেক সভাপতি শামীম আরা হীরা, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক। মেহেরপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মহা. আখতারুজ্জামান। এ সময় সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আমাম হোসেন মিলু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ দারা খান, জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক শহীদ শরফরাজ হোসেন মৃদুল, জেলা ছাত্রলীগের সভাপতি মো. আব্দুস সালাম বাঁধন সহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। এর আগে প্রধান অতিথি প্রতিষ্ঠান প্রাঙ্গনে পৌঁছালে তাঁকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয় এবং তাকে প্রতিষ্ঠানের গালস্ গাইড দল গার্ড অব অনার প্রদান করে।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এ সরকার শিক্ষা বান্ধব সরকার। এ সরকারের সাড়ে সাত বছর আমলে মেহেরপুর জেলায় ৭৫টি মাধ্যমিক বিদ্যালয়, মাদরাস ও কলেজ, ৮০টি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন এবং সরকারি কলেজে তিনটি বহুতল ভবন ও ছাত্রীদের জন্য একটি পাঁচতলা মহিলা হোস্টেল ভবন করে দেওয়া হয়েছে। এছাড়া সরকারী বিভিন্ন ভবনের উন্নয়ন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিবনগর বিশ্ববিদ্যালয় অনুমোদন দিয়েছেন। মুজিবনগরে টেকনিক্যাল কলেজ করা হয়েছে। শহর ও গ্রাম-গঞ্জে শতভাগ বিদ্যুতায়ন ও জেলার প্রায় প্রতিটি রাস্তা পাকা করণ করা হয়েছে। বাইপাস সড়ক করা হয়েছে। ভৈরব নদ পুনঃখনন করা হয়েছে। কাজলা, ছেউটিয়া মরাগাং (নদী) খনন করা হয়েছে এবং বাকি টুকুও করা হবে। মেহেরপুর জেনারেল হাসপাতালকে ১০০ শষ্যা হতে ২৫০ শষ্যায় উন্নতি করে ১১ তলা বিল্ডিং নির্মান কাজ চলছে। নার্সিং কলেজের বিল্ডিং নির্মান কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।
জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশ্যে বলেন- আমাদের শিক্ষার্থীরা আমাদের সবচেয়ে বড় সম্পদ। তাদেরকে যদি আমরা উন্নতভাবে তৈরি করতে পারি তবে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ। শিক্ষা জাতির পিতার দ্বিতীয় স্বপ্ন। আপনারা জাতির বিবেক। আপনারা আপনাদের শিক্ষার্থীদের সর্বাত্মক শিক্ষা দেওয়ার চেষ্টা করবেন। আপনাদের এখন পাঠদানের সময়। এতে আপনাদের মূল্যায়ন হবে। আমি অদ্যবদি ঢাকা সিটি কলেজের একজন শিক্ষক। হাতে গোনা ৪-৫ জন শিক্ষকের মধ্যে আমি অন্যতম। এমপি হওয়ার পর ভালো কাজের মূল্যায়ন করে সরকার আমাকে জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী করেছেন। আপনাদের পজেটিভ হতে হবে। আরো বেশি পড়াশুনা করতে হবে। শিক্ষার্থীদের আলোকিত করতে হবে। আপনারাও ভালো কাজ করেন। আপনারা সমাজে মূল্যায়িত হবেন।
তিনি প্রতিষ্ঠানের ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমরা ভাল করে লেখা-পড়া কর। তোমাদের বড় হতে হবে। দেশের উন্নয়নের তোমাদের কাজ করতে হবে। আজ দেশের প্রধান মন্ত্রী, সংসদের স্পিকার ও সংসদের বিরোধী দলের নেত্রী মহিলা। আজ আমাদের নারীরা এগিয়ে যাচ্ছে। মেয়েরা বিমান চালাচ্ছেন। আমাদের মেহেরপুরের একজন মেয়ে ৭৮৭ বিমান চালাচ্ছেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর বহনকারী বিমান চালিয়ে বিদেশে নিয়ে যাচ্ছেন। তোমাদের বিল্ডিং দেয়া হয়েছে। তোমাদের বিনোদনের জন্য আমি তোমাদের কমন রুম সাজিয়ে দেব। শুধু তোমাদের লেখাপড়া করে বড় হতে হবে। তিনি প্রতিষ্ঠানটির অভিভাবকের দায়িত্ব নিয়ে বলেন, আমি মেহেরপুরে এলে মাঝে মাঝে তোমাদের প্রতিষ্ঠানে আসব। তোমাদের খোঁজ-খবর নেব।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More