মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

সভাপতি বোরহান উদ্দিন চুন্নু সম্পাদক মোমিনুল হক মোমিন

মেহেরপুর অফিস: দীর্ঘ ৮ বছর পর মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে শনিবার রাত পৌনে ১২ টার দিকে সাবেক সাধারণ সম্পাদক বোরহান উদ্দীন আহমেদ চুন্নকে সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম মোমিনকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয়।
এর আগে মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুলের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের খুলনা বিভাগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। এদিন দুপুরে শহীদ ড. শাসসুজ্জোহা পার্কে মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি তার বক্তব্যে বলেন, অনেকেই অনেক কথা বলে, অনেক বিকৃতি করে। যাদের জন্মই হলো বিকৃতির মধ্যে দিয়ে তারা বিকৃতি করবে। ওই খুনি মোস্তাকের অনুসারী একান্তরের পরাজিত জামাত শিবির ও মুসলিম লীগ এবং যারা স্বাধীনতায় বিশ্বাস করেন না তারা চোখে উন্নয়ন দেখেন না, অগ্রগতি দেখেন না। প্রতিনিয়ত মিথ্যাচার করছে। তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া তার মন্ত্রী-এমপি, তার পুত্র তারেক এদেশের মানুষের সম্পদ লুট করে বিদেশে পাচার করে দিয়েছে। চুরিকৃত টাকা তদন্তের মাধ্যমে ধরা পড়েছে। ওরা আজকে আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলে।
সম্মেলনের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি। তিনি তার বক্তব্যে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ আজ সুসংগঠিত। দলটি আজ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার বিচক্ষণতায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি ইউনিট সঠিক নেতৃত্বে উঠে আসবে।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের নির্বাহী সদস্য পারভিন জামান কল্পনা, গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। কাউন্সিলে অন্যোনের মধ্যে বক্তব্য রাখেন মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য প্রফেসর আব্দুল মান্নান ও জয়নাল আবেদীন, জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম ও আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন, শহর আওয়ামী লীগের সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়ার উদ্দিন বিশ্বাস।
সম্মেলনের শুরুতেই সেখানে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং শান্তির প্রতীক কবুতর উড়ানো হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ । সম্মেলন শেষে মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটি ভেঙে দেয়া হয়।
এদিকে আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে দুপুর ২টা থেকে শহীদ শামসুজ্জোহা নগর উদ্যানে কাউন্সিলরসহ আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ ও কর্মীরা সেখানে সমবেত হন। সম্মেলন চলাকালীন সময়ে সেখানে স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে। সম্মেলনে অন্যান্যের মধ্যে মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন আহমেদ চুন্নু, গাংনী পৌর সভার মেয়র আহমেদ আলী, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহাজনপুর ইউপি চেয়ারম্যান আলহাজ আমাম হোসেনে মিলু, কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস আলী মাস্টার, বুড়িপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজামান, জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য শামীম আরা হীরা, মেহেরপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী তহমিনা খাতুন, সাধারণ সম্পাদিকা লাভলী ইয়াসমিন, মেহেরপুর জেলা যুব মহিলা লীগের সভানেত্রী সামিউন বাসির পলি, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশান, সরফরাজ হোসেন মৃদুল, জেলা ছাত্রলীগের সভাপতি আবদুস সালাম বাঁধন প্রমুখ উপস্থিত ছিলেন।
রাতে অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশনে অনুষ্ঠানের সভাপতি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি সদর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে সাবেক সাধারণ সম্পাদক বোরহান উদ্দীন আহমেদ চুন্নকে সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম মোমিনকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন। এর আগে সভাপতি পদে প্রার্থী হিসেবে সদর থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যাল আলহাজ গোলাম রসুল ও সাবেক সাধারণ সম্পাদক বোরহান উদ্দীন আহমেদ চুন্ন এবং সাধারণ সম্পাদক পদে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম মোমিন, সাজেদুল ইসলাম সাজু, শহিদুল ইসলাম পেরেশান, মোস্তাফিজুর রহমান চন্দন ও আমিরুল ইসলামের নাম ঘোষণা করা হয়। পরে কন্ঠভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More