মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিসহ বিভিন্ন অপরাধে ৭ প্রতিষ্ঠানে জরিমানা

জীবননগরের বিভিন্ন ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: জীবননগরের কেডিকে ইউনিয়নের খয়েরহুদা, কাশিপুর ও আন্দুলবাড়িয়া বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৭ ব্যবসায়ীকে ভিন্ন ভিন্ন অভিযোগে ১৮ হাজার টাকা জরিমানা করেছে। গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিভিন্ন অপরাধে যৌথ অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহম্মদ ও হাবিবুর রহমান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৬ টার দিকে ২০১৮ সালের সংক্রমণ প্রতিরোধ আইনে কেডিকে ইউনিয়নের খয়েরহুদা গ্রামের সাফায়েত হোসেনকে ৩ হাজার টাকা ও একই আইনে ইসরাইল হোসেনকে ২ হাজার টাকা, কাশিপুর গ্রামে পাটজাত আইনে পরিবেশ দূষণ করায় আফজদ্দিনকে ১ হাজার টাকা ও শাহাজাহান আলীকে ২০০৯ সালের ভোক্তা সংরক্ষণ আইনে ১ হাজার টাকা, আন্দুলবাড়িয়া মিস্ত্রিপাড়া মোড়ে সাম্মী ফার্মেসিকে মেয়াদোর্ত্তীন ওষুধ বিক্রির দায়ে, ড্রাগ লাইন্সেস ও ট্রেড লাইন্সেসবিহীন ব্যবসা পরিচালনা করার অপরাধে ফার্মেসি মালিক লাল মিয়াকে ৪ হাজার টাকা, নাঈম স্টোরের মালিক ফারুক হোসেন শিশু খাদ্য দুধ লাইন্সেসবিহীন বাজারজাত করার অপরাধে ভোক্তা সংরক্ষণ অধিকার আইনে দোকান মালিক ফারুক হোসেনকে ২ হাজার টাকা, জাভেদ ফার্মেসির লাইন্সেস পত্র নবায়ন, ট্রেড লাইন্সেস, ফার্মাসিস্ট না থাকা ও মেয়াদোত্তীর্ন ওষুধ বেচাবিক্রি করার অপরাধে ১৯৪০ সালে ওষুধ নীতিমালা আইনে ফার্মেসি মালিক জাভেদ আলীকে ৫ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা তৎক্ষনাত ৭ ব্যবসায়ী আদালতকে প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি বিশেষ টিম। এ সময় বাজার কমিটি ও ড্রাগস সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More