সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে

চুয়াডাঙ্গায় ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন শীর্ষক খামারী মাঠ দিবসে জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন শীর্ষক খামারি মাঠ দিবস পালন করা হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১০টায় সদর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় চত্বরে তিন শতাধিক খামারির উপস্থিতিতে মাঠ দিবসটি অনুষ্ঠিত হয়। জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের সহযোগিতায় এবং ব্ল্যাক বেঙ্গল গোট ছাগলের জাত সংরক্ষণ ও উন্নয়ন গবেষণা প্রকল্পের উদ্যোগে মাঠ দিবসটি আয়োজন করা হয়। ব্ল্যাক বেঙ্গল গোটকে চুয়াডাঙ্গা জেলার ব্র্যান্ডিং সরকারিভাবে স্বীকৃত হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবসে জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান বলেন, ব্ল্যাক বেঙ্গল গোটের মাংস খুবই সুস্বাদু। আমাদের মা-বোনেরা ছাগল পালন করতে পারেন। সাংসারিক কাজে ছাগল বিক্রি করে কাজে লাগাতে পারেন। ছাগল পালনে বাড়তি আয় হয়। পবিত্র ঈদুল আজহায় গরু ও ছাগলের ব্যবহার হয়। ওই ছাগল বিক্রি করে সাংসারিক খরচ মেটাতে পারে। সকলকে মনে রাখতে হবে ব্ল্যাক বেঙ্গল গোটের সাথে অন্য জাতের ক্রস না করা। ব্ল্যাক বেঙ্গল গোটের জাতটি বাড়াতে হবে। আপনাদের সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। আপনারা এর অংশীদার হবেন। বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান বক্তব্য রাখেন। ব্ল্যাক বেঙ্গল ছাগলের জাত সংরক্ষণ ও উন্নয়ন গবেষণা প্রকল্পের পরিচালক ড. ছাদেক আহমেদ প্রধান আলোচক ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জিল্লুর রহমান প্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিএলআরআই’র বৈজ্ঞানিক কর্মকর্তা ইশতিয়াক আহম্মদ পিহান ও বৈজ্ঞানিক কর্মকর্তা লিপি রাণী সরকার। অন্যান্যের মধ্যে প্রথম আলোর সাংবাদিক শালম সনি, ব্ল্যাক বেঙ্গল গোট খামারি দোয়ালিন মোল্লা ও রাবেয়া খাতুন বক্তব্য রাখেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More