সাংস্কৃতিক অঙ্গণকে ধ্বংস করতে পারলে একটা দেশকে ধ্বংস করা যায়

আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এমপি ছেলুন জোয়ার্দ্দার

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় চত্বরে গতকাল সোমবার সকাল ১০টায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। এ সময় তিনি বলেন, তোমরা যেহেতু স্টুডেন্ট, তোমাদের বাঙালী জাতির কিছু ইতিহাস জানা উচিৎ। তোমরা যে ভাষায় কথা বলছো, এটা এমনি এমনি আসেনি। এর জন্য রক্ত দিতে হয়েছে। বাঙালির প্রতিটি অর্জনই রক্তের বিনিময়ে হয়েছে। বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য কথা বলতে গিয়ে ২৩ বছর  জেল খেটেছেন। আজকে বাঙালী জাতির যা কিছু অর্জন সবকিছুতেই তার সম্পৃক্ততা রয়েছে। তিনি আরও বলেন, যারা শিক্ষক আছেন তাদের বলি, আপনারা শিক্ষক; আপনারা মানুষ গড়ার কারিগর। আপনারা এদেশের সন্তানদের সূর্য সন্তান হিসেবে গড়ে তুলবেন। আজকে আমাদের দেশের প্রধানমন্ত্রী একজন নারী, বিরোধী দলীয় নেতা নারী, স্পিকার নারী, ছোট করে বলি  আজকে এখানে যিনি বসে আছেন সেই ভূমি কর্মকর্তাও একজন নারী। সুতরাং তোমাদরকেও যোগ্যতা বলে ওইখানে যেতে হবে। তিনি আরও বলেন, লেখাপড়া, ক্রীড়া এবং সাংস্কৃতি, এ  বিষয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। তোমরা পত্রপত্রিকায় দেখেছো মেয়েরা ফুটবলে সার্ফ চ্যাম্পিয়ন হচ্ছে। সুতরাং লেখাপড়ার পাশাপাশি আমাদের মেয়েদেরও খেলাধূলা করতে হবে। ফুটবল  খেলবে, হকি, ক্রিকেটসহ ক্রীড়ায় সম্পৃক্ত হতে হবে। পাশাপাশি একটা জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয় হলো সাংস্কৃতিক অঙ্গণ। সাংস্কৃতিক অঙ্গণকে ধ্বংস করতে পারলে একটা দেশকে ধ্বংস করা যায়। তাই সাংস্কৃতিক অঙ্গণ সম্পর্কে তোমাদের বুঝতে হবে, জানতে হবে। আমি শিক্ষকদের অনুরোধ করবো শিক্ষার্থীদের মাধ্যমে ক্রীড়া এবং সাংস্কৃতিক অঙ্গণকে জাগিয়ে তুলতে হবে।

আলমডাঙ্গার উপজেলা নির্বাহী অফিসার (অ.দা.) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলুল হক, ম্যানেজিং কমিটির সদস্য নুরুল ইসলাম দীপু, প্রেসক্লাব সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম আজম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান। সহকারী শিক্ষক মিজানুর রহমানের উপস্থাপনায় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন হাসিনুর রহমান, আশরাফুল ইসলাম, শহিদুল আলম, নজরুল ইসলাম, সমীর কুমার সাহা, কবেরী সুলতানা, আইরিন সুলতানা, শামীমা ইয়াসমিন, রাজ কুমার সাহা প্রমুখ। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More