সাপ্তাহীক চুয়াডাঙ্গা দর্পণ সম্পাদক আনোয়ার হোসেনের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার অন্যতম প্রথিকৃত সাংবাদিক আনোয়ার হোসেন ইন্তেকাল করেছেন (ইন্না.. রাজেউন)। ফুসফুসে গুরুতর অসুস্থতা নিয়ে দীর্ঘদিন ধরে ভুগছেন তিনি। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন তিনি। বাদ আছর পুরাতন কবরস্থান জামে মসজিদে নামাজে জানাজা শেষে দাফন কাজ সম্পন্ন করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন তার ছেলে রাশেদ আনোয়ার।
চুয়াডাঙ্গা পুরাতনপাড়ার মৃত আব্দুর রহমান নকার ছেলে আনোয়ার হোসেন ১৯৮৪ সালে সাপ্তাহীক চুয়াডাঙ্গা দর্পণ পত্রিকা প্রকাশ করে স্থানীয় পত্রিকার সরব যাত্রা শুরু করেন। লেখনীর মাধ্যমে অন্যায়ের প্রতিবাদ করে ন্যায় প্রতিষ্ঠার পক্ষে কলম ধরে তিনি অনন্য দৃষ্টান্তও স্থাপন করেন। আপোষহীন সম্পাদক হিসেবেও স্বীকৃত ছিরেন তিনি। পরবর্তিতে দৈনিক প্রথম রাজধানী নামের একটি দৈনিক পত্রিকার ছাড়পত্র নিয়ে কিছুদিন প্রকাশ করলেও পরবর্তিতে পত্রিকাটির প্রকাশনার ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয়নি। তিনি তিন পুত্রের জনক। তিন ছেলে রাশেদ আনোয়ার, আরিফ আনোয়ার ও শরীফ আনোয়ারা বিপ্লবকে সাথে নিয়ে এদের মা তার স্বামীকে সুস্থ করে তোলার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। কিছুদিন আগে দেড় দু’ মাস ঢাকার হাসপাতালে ভর্তি রাখতে হয়। বাড়ি ফিরিয়ে নিয়ে কুষ্টিয়ার চিকিৎসকের নিকট নিয়ে সপ্তাহ অন্তর অনেক টাকা মূল্যের ওষুধ ইনজেকশন দিতে হয়। দিন দিন আনোয়ার হোসেনের শারীরিক অবস্থার অবনতির দিকেই যাচ্ছিলো। খবর পেয়ে গতকাল দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিন শয্যাপাশে গিয়ে দাঁড়ান। এ সময় আনোয়ার হোসেন আবেগ আপ্লুত হয়ে পড়েন। আনোয়ার হোসেরেন বড় ছেলে রাশেদ আনোয়ার বলেন, আব্বাকে সুস্থ করার জন্য আমারা সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছি। একদিন পরই আজ বৃহস্পতিবার মারা গেলেন আনোয়ার হোসেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More