হিজড়া জনগোষ্ঠীর নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে

চুয়াডাঙ্গায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির কর্মকর্তাদের প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি-২০২২ উপলক্ষে তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১০টায় শহরের ভেমরুল্লাতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট এ প্রশিক্ষণের আয়োজন করে।

আগামী ২০ মে থেকে তিন সপ্তাহব্যাপী বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি চালু থাকবে।  ২০০৭ সালের ১ জানুয়ারি অথবা তার পূর্বে যাদের জন্ম তাদের এবং বিগত ভোটার তালিকা কার্যক্রমে বাদ পড়েছেন তাদের নিবন্ধনের জন্য তথ্য সংগ্রহ করা হবে। একই সাথে যাদের জন্ম ১ জানুয়ারি ২০০৬ ও ১ জানুয়ারি ২০০৭ তাদেরও নিবন্ধনের জন্য তথ্য সংগ্রহ করা হবে। এছাড়া, এ কর্মসূচিতে ভোটার তালিকা হতে মৃত ভোটারের নাম কর্তন এবং আবাসস্থল পরিবর্তনের কারণে স্থানান্তরের বিষয়েও কার্যক্রম গৃহীত হবে। এ কর্মসূচিতে হিজড়া জনগোষ্ঠীদের ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে পারবেন।

প্রশিক্ষণে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান, আলমডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস ও নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাস ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করেন। প্রশিক্ষণে ২৬ জন সুপারভাইজার এবং ১২৮ জন তথ্য সংগ্রহকারী ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচিতে প্রশিক্ষণ গ্রহণ করেন। এ প্রশিক্ষণে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেসরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ সুপারভাইজার হিসেবে এবং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেসরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ তথ্য সংগ্রহকারী হিসেবে দায়িত্ব পালন করছেন।

চুয়াডাঙ্গা সদর উপজেলায় ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলবে। এগুলো হলো চুয়াডাঙ্গা পৌরসভা, আলুকদিয়া ইউনিয়ন, শংকরচন্দ্র ইউনিয়ন, পদ্মবিলা ইউনিয়ন, কুতুবপুর ইউনিয়ন, মোমিনপুর ইউনিয়ন, বেগমপুর ইউনিয়ন, তিতুদহ ইউনিয়ন, গড়াইটুপি ইউনিয়ন, নেহালপুর ইউনিয়ন ও মাখালডাঙ্গা ইউনিয়ন।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান বলেন, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে তথ্য সংগ্রহকারীদের সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানাচ্ছি। এছাড়া, গেজেটভুক্ত পৌরসভা ও ইউনিয়নগুলোতে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহকারীরা হালনাগাদ ভোটার তালিকা কার্যক্রম তিন সপ্তাহ চলমান থাকবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More