১০ কি.মি. ধাওয়া করে চুয়াডাঙ্গার চারজনসহ ৫ গরুচোর ধরলো পুলিশ

যশোরের ঝিকরগাছায় গরু চুরির সময় গ্রামবাসীর প্রতিরোধের মুখে ট্রাক নিয়ে পলায়ন
স্টাফ রিপোর্টার: প্রায় ১০ কিলোমিটার ধাওয়া করে পাঁচ গরুচোরকে আটক করেছে পুলিশ। জব্দ করা হয়েছে চুরির কাজে ব্যবহৃত একটি ছয় চাকার ট্রাক। বুধবার মধ্যরাত থেকে ভোরে যশোরের চৌগাছা উপজেলার বুড়িন্দিয়া ও রঘুনাথপুর গ্রাম থেকে তাদের আটক করা হয়। গতকাল বৃহস্পতিবার তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। আটককৃত পাঁচ গরুচোরের মধ্যে চারজনই চুয়াডাঙ্গার জেলার বাসিন্দা। তারা হলেন চুয়াডাঙ্গা সদর উপজেলার কেদারগঞ্জ সিএন্ডবিপাড়ার বাদল (৩৫), দৌলতদিয়াড় বঙ্গজপাড়ার হাসিব (২৫), জীবননগর টিএন্ডটিপাড়ার মিলন হোসেন (২৫), দর্শনার পারকৃষ্ণপুরের ওলিউল্লাহ (৩৫) এবং ঝিনাইদহের মহেশপুর উপজেলার গুড়দহ গ্রামের রাতুল হাসান (২০)। আটককৃতদের বিরুদ্ধে গতকাল ঝিকরগাছা থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকালই তাদের যশোর আদালতে সোপর্দ করলে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।
চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন, বুধবার গভীর রাতে চোরচক্রের সদস্যরা ঝিকরগাছা উপজেলার অমৃতবাজারে গরু চুরির উদ্দেশ্যে যায়। চুরির বিষয়টি বুঝতে পেরে ২০০ থেকে ২৫০ গ্রামবাসী চোরদের ঘিরে ফেলে। এ সময় চোরেরা তাদের ব্যবহৃত ট্রাক নিয়ে গ্রামবাসীদের মধ্যদিয়ে বেপরোয়াভাবে গতিতে চৌগাছা-ঝিকরগাছা সড়ক ধরে চৌগাছার দিকে পালানোর চেষ্টা করে। পালানোর পথে চৌগাছার দশপাকিয়া ফাঁড়ির এসআই নূর উন নবীর নেতৃত্বে পুলিশ চৌগাছা-ঝিকরগাছা সড়কের পলুয়া বাজারে তাদের আটকানোর চেষ্টা করে। সেখানেও তারা বেপরোয়াভাবে ট্রাক চালিয়ে উপজেলার বুড়িন্দিয়া গ্রামের পাকা রাস্তা ধরে পালানোর চেষ্টা করে। পরে পুলিশ তাদের পেছন থেকে তাড়া করে এবং কৌশলে স্থানীয়দের দিয়ে সড়কের ওপর বেঞ্চ ও গাছের গুড়ি ফেলে আটকানোর চেষ্টা করে। এসময় চোরেরা বেঞ্চ ও গাছের ওপর দিয়ে ট্রাক চালিয়ে পালানোর চেষ্টা করলে একটি ঘরের ওপর দিয়ে চালিয়ে দুর্ঘটনার মুখে পড়ে ট্রাকটি। দুর্ঘটনাকবলিত ট্রাক ফেলে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়দের সহায়তায় চোরচক্রের সদস্য আহত ট্রাকচালক চুয়াডাঙ্গা সদর উপজেলার কেদারগঞ্জ সিএন্ডবিপাড়ার বাদল ও চোর দৌলতদিয়াড় বঙ্গজপাড়ার হাসিবকে আটক করা হয়। আহত বাদল ও হাসিবকে পুলিশ রাত সাড়ে ৪টার দিকে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। একইসঙ্গে পুলিশ তাড়া করে সকালে বুড়িন্দিয়া ও পার্শ্ববর্তী রঘুনাথপুর গ্রামের মাঠের মধ্য থেকে স্থানীয়দের সহায়তায় অন্য তিন চোর মিলন, ওলিউল্লাহ ও রাতুল হাসানকে আটক করে দশপাকিয়া পুলিশ ফাঁড়িতে নেয়। পরে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
পরে দুপুর ১টার দিকে ঝিকরগাছা থানার উপ-পরিদর্শক নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশ চোরদের তাদের হেফাজতে নিয়ে যশোর আদালতে পাঠান। তিনি আরও জানান, আটকদের বিরুদ্ধে ঝিকরগাছা থানায় মামলা হয়েছে। ওই মামলায় তাদের আটক দেখিয়ে যশোর আদালতে পাঠানো হয়েছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More