২৮ টাকার ইনজেকশন ১শ’ টাকায় বিক্রি : জরিমানাসহ ফার্মেসি বন্ধ

চুয়াডাঙ্গা হাসপাতাল রোডে চন্দন ফার্মেসিতে ভোক্তা অধিকারের অভিযান
স্টাফ রিপোর্টার: সঙ্কটের অজুহাতে ২৮ টাকার ইনজেকশন ১শ’ টাকায় বিক্রির অপরাধে চুয়াডাঙ্গায় এক ওষুধ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একই সাথে বন্ধ করে দেয়া হয়েছে ফার্মেসিটি। ভুক্তভোগী এক নারীর অভিযোগের ভিত্তিতে গতকাল রোববার দুপুর ২টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের মেসার্স চন্দন ফার্মেসিতে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযোগ প্রমাণিত হওয়ায় মেসার্স চন্দন ফার্মেসির মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিদফতর চুয়াডাঙ্গা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ। একই সাথে সেখানে কোনো ফার্মাসিস্ট না থাকায় ফার্মেসিটি ৭ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।
জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ বলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলার পীরপুর গ্রামের রনি বিশ্বাসের স্ত্রী লাবণ্য শেখ গত শনিবার সকালে সদর হাসপাতালের সামনে মেসার্স চন্দন ফার্মেসিতে যান জেসোকেইন ২% ইনজেকশন কিনতে। ইনজেকশনের মূল্য ২৮ টাকা হলেও ফার্সেসির লোকজন ওই ইনজেকশনের দাম নেয় ১শ’ টাকা। ভোক্তা লাবন্য শেখের অভিযোগের ভিত্তিতে গতকাল রোববার চন্দন ফার্মেসিতে অভিযান চালানো হয়। অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ওই ফার্মেসী মালিক ফরিদ উদ্দিন চন্দনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মেসার্স চন্দন ফার্মেসীর নামে ড্রাগ লাইসেন্স থাকলেও সেখানে কোনো ফার্মসিস্ট না থাকায় ওই ফার্মেসি ৭ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়। অভিযানে সহযোগিতা করেন জেলা ঔষধ তত্ত্বাবধায়কের কার্যালয়ের সহকারী পরিচালক কেএম মুহসীনিন মাহবুব ও সদর থানা পুলিশের একটি টিম।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More