অবৈধভাবে মাটি কাটায় মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে ২ ব্যক্তির কারাদণ্ড

মেহেরপুর অফিস: অবৈধভাবে পুকুরের মাটি কাটার অপরাধে মেহেরপুরের একটি ভ্রাম্যমাণ আদালতে ২ ব্যক্তিকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। দণ্ডিতরা হলেন মেহেরপুর সদর উপজেলার আলমপুর গ্রামের মল্লিক শেখের ছেলে ইমাদুল ইসলাম (২৭) ও গাড়াডোব গ্রামের দীন  মোহাম্মদের ছেলে আনোয়ার হোসেন (২৬)।

গতকাল রোববার দুপুরের দিকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি-কালিতলাপাড়া ব্রিজ এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মেহেরপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমান। তিনি জানান, আমঝুপি কালিতলাপাড়া সড়কের পাশে ব্রিজ সংলগ্ন পুকুরের মাটি কাটছিলো ২ ব্যক্তি। খবর পেয়ে অভিযান পরিচালনা করি। অভিযানে দু’জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে মাটি-বালি সংরক্ষণ আইন-২০১০ এর ৫ ধারা অনুযায়ী দু’জনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা; অনাদায়ে প্রত্যেককে ২ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। আটক ২ ব্যক্তি জরিমানার টাকা দিতে ব্যর্থ হওয়ায় তাদের কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More