মানবপাচারকারী সাইফুল সিন্ডিকেট এখন সক্রিয়

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর সীমান্তে মানবপাচারকারী সাইফুল সিন্ডিকেট এখন সক্রিয়। গত এক সপ্তাহে দালালসহ  ২২জনকে আটক করেছে মহেশপুর ৫৮ বিজিবি।

বিজিবি’র প্রেস রিলিজ সূত্রে প্রকাশ, বুধবার রাতে অবৈধভাবে ভারতে যাওয়ার প্রস্তুতিকালে একটি ভুট্টাক্ষেতের ভেতর থেকে বাঘাডাডাঙ্গা বিওপির টহল দল দালালসহ ১৪ জনকে আটক করে। আটককৃতদের মধ্যে ৫ শিশু, ৪ নারী ও ৫ পুরুষ রয়েছে। অন্যদিকে ২৫ জানুয়ারি রাতে শ্যামকুড় বিওপির টহল দল শ্যামকুড় ইটভাটার নিকট থেকে ২ দালালসহ ৮ জনকে আটক করে।

৫৮বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল কামরুল আহসান জানান, অবৈধভাবে পারাপারে সহায়তা করার অপরাধে সাইফুল সিন্ডিকেটের সক্রিয় সদস্য বাঘাডাঙ্গা গ্রামের দিদার খলিফার ছেলে আসাদুল ইসলাম, মৃত আফিল উদ্দিনের ছেলে হাফিজুর রহমান ও সলেমানপুর গ্রামের বাবুর আলীর ছেলে গোলাম হোসেনকে বৃহস্পতিবার রাতে আটক করা হয়। তারা সিএনজি ও মোটরসাইকেলযোগে অবৈধভাবে মানবপাচার করছিলেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বাঘাডাঙ্গা গ্রামের আব্দুস সাত্তার ঝড়–র ছেলে সাইফুল ইসলাম মানবপাচার সিন্ডিকেট পরিচালনা করে আসছেন। তিনি বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে নারী পুরুষ সংগ্রহ করে মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে পাঠান এবং ভারত থেকে বাংলাদেশে নিয়ে আসেন। তার অধীনে বড় ধরনের চক্র কাজ করে থাকে। তিনি সবসময় স্থানীয় প্রশাসনের ধরাছোঁয়ার বাইরে থাকে। লে. কর্নেল কামরুল আহসান জানান, তাকে গ্রেফতারের জোর তৎপরতা চালানো হচ্ছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More