টিভিতে দেখা যাবে না বাংলাদেশে-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

 

স্টাফ রিপোর্টার: অন্য আট-দশটা সিরিজ যেভাবে দেখা যায়, টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ সফরের ম্যাচগুলোও কি সেভাবে ঘরে বসে টেলিভিশনে দেখা যাবে? তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল আগেই। অ্যান্টিগায় ক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের প্রথম টেস্ট শুরুর ঠিক ৭২ ঘন্টা আগেও অবস্থার কোনোই রদবদল ঘটেনি। এ মুহূর্তে খবর, বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের ম্যাচগুলো টিভিতে দেখার সম্ভাবনা খুব কম। বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের এবারের সিরিজের টিভি স্বত্ব পেয়েছে টোটাল স্পোর্টস মার্কেটিং ‘টিএসএম’। সাম্প্রতিক সময় এই টিএসএমের কেনা স্বত্ব থেকে ‘ফিড’ নিয়েই বাংলাদেশের প্রচারমাধ্যম তথা রীতিমত কনসোর্টিয়ামের মত করে দেশের টিভিতে প্রচার করে আসছে। আর সে ফিড থেকেই টি স্পোর্টস ও গাজী টিভিতে খেলা সম্প্রচার হয়ে আসছে। কিন্তু টোটাল স্পোর্টস মার্কেটিং ‘টিএসএম’-এর সঙ্গে ওই কনসোর্টিয়ামের এক বড় ধরনের ব্যবসায়িক দ্বন্দ্ব তৈরি হয়েছে।

জানা গেছে, সেই দ্বন্দ্বের কারণে কনসোর্টিয়াম নীতিগতভাবে টিএসএমের কাছ থেকে ফিড নিতে আগ্রহী নয়। আর যেহেতু ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে এ সিরিজের টিভি প্রচার স্বত্বটা টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের কেনা, তাই তাদের কাছ থেকে ফিড না নিলে বাংলাদেশের টিভিতে খেলা দেখানো সম্ভব নয়। কনসোর্টিয়াম তথা টি স্পোর্টস ও গাজী টিভির সঙ্গে টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের দ্বন্দ্বের অবসান ঘটলে প্রেক্ষাপট পাল্টে যেত। কিন্তু একদম ভেতরের খবর, কনসোর্টিয়ামের পক্ষ থেকে টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের সঙ্গে এখনও কোনো আপোষ-মীমাংসা হয়নি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More