দেশের ক্রিকেটে করোনার থাবা, আইসিসিকে যা জানালো বিসিবি

মাথাভাঙ্গা অনলাইন: দেশের ক্রিকেটে করোনাভাইরাসের প্রভাব সম্পর্কে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) অবহিত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১২ পূর্ণ সদস্য দেশ এবং তিন সহযোগী দেশের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করে আইসিসি। এ সময় মহামারি করোনার সর্বশেষ অবস্থা এবং এর প্রভাব সম্পর্কে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাকে জানায় বিসিবি। শুধু বাংলাদেশ নয়, অন্য দেশগুলোও প্রাণঘাতী ভাইরাসের প্রভাব সম্বন্ধে নিজ নিজ অবস্থা তুলে ধরে।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমরা আমাদের করোনা আপডেট দিয়েছি। ভৌগলিক অবস্থান এবং মারণঘাতি এ রোগের বিরুদ্ধে লড়াইয়ে আমাদের সময়োপযোগী ব্যবস্থার কারণে অন্যান্য দেশের তুলনায় এদেশে মৃত্যু ও সংক্রমণের হার অনেক কম।

তবে করোনার কারণে বাংলাদেশ ক্রিকেট বিরাট ক্ষতির মধ্যে পড়েছে। এর প্রকোপে আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ বাতিল হয়ে গেছে। এমনকি এ বছর নির্ধারিত অপর সূচিগুলোও স্থগিত হওয়ার পথে।

আইসিসি কেবল সদস্য দেশগুলোর কাছ থেকে সবশেষ অবস্থা ও তথ্য নিচ্ছে। কিন্তু কোনো চূড়ান্ত সিদ্ধান্ত দেয়নি উল্লেখ করে বিসিবি সিইও বলেন, স্থগিত হয়ে যাওয়া সিরিজগুলো ভবিষ্যতে কিভাবে আয়োজন করা যায়, মূলত তা নিয়েই আলোচনা হয়েছে। সেগুলো নতুন সূচি তৈরি করে পূরণ করার চেষ্টা করা হতে পারে। কিন্তু ফাইনাল ডিসিশন হয়নি।

একমাস পর আইসিসি আরেকটি টেলি কনফারেন্স আয়োজন করবে বলেও জানান চৌধুরী।

তবে আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ এবং ২০২১ নারী বিশ্বকাপসহ সংস্থার সব টুর্নামেন্ট নিয়ে প্রধান নির্বাহী কমিটির (সিইসি) বৈঠকে সর্বশেষ তথ্য নেয়া হয়েছে। বর্তমানে নির্ধারিত দুটি ইভেন্টের পরিকল্পনা চলছে।

 

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More