নিয়মিত খেলাধুলার চর্চা করলে শরীর মন বিকশিত হয়

দামুড়হুদায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণকালে এমপি টগর
দামুড়হুদা অফিস: দামুড়হুদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ টুর্নামেন্টের (অনুর্ধ্ব-১৭) ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে দামুড়হুদা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফাইনাল খেলায় মুখোমুখি হয় দামুড়হুদা ইউনিয়ন পরিষদ দল বনাম জুড়ানপুর ইউনিয়ন পরিষদ দল।
খেলার নির্ধারিত সময়ে উভয় দল কোনো গোল না করতে পারায় ট্রাইবেকারে গড়ায় খেলাটি। ট্রাইবেকারে দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদ দলকে ৪-২ গোলে হারিয়ে উপজেলা পর্যায়ে চাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে জুড়ানপুর ইউনিয়ন পরিষদ দল। খেলা শেষে শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে সভাপতিত্ব করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য জেলা আ.লীগের সহ-সভাপতি আলী আজগার টগর। বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, উপজেলা আ.লীগের সভাপতি মাহফুজুর রহমান মনজু, সাধারণ সম্পাদক হাজি সহিদুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান, আব্দুল ওদুদ শাহ ডিগ্রী কলেজের অধ্যক্ষ কামাল উদ্দীন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাকি সালাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ। এসময় আরও উপস্থিত ছিলেন দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, জুড়ানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন, নাটুদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম, নতিপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়ামিন আলী, হাউলী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজাম উদ্দিন, দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল কবির ইউসুফ, আওয়ামী লীগ নেতা সেলিম উদ্দিন বগা, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট, দামুড়হুদা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাজু আহমেদ রিংকু প্রমুখ।
এসময় প্রধান অতিথি চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর বলেন, নিয়মিত খেলাধুলা চর্চা করলে শরীর ও মন বিকশিত হয়। আগামী প্রজন্মকে খেলার মাঠমুখী করতে পারলে মাদকের ভয়াল থাবা থেকে তাদের রক্ষা করা সম্ভব। আজ বাংলাদেশ বিশ্বে যেটুকু পরিচিত পেয়েছে তা বেশিরভাগই খেলার জন্য। আমি আশাবাদী আগামীতে আমার এই উপজেলা থেকে ভালো মানের খেলোয়াড় তৈরি হয়ে বিশ্ব দরবারে দেশ ও জেলার জন্য সুনাম বয়ে আনবে। পরে চাম্পিয়ন ও রানারআপ দলের খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আর্থায়নে দামুড়হুদা উপজেলা প্রশাসনের বাস্তবায়নে গত ২০ মে বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনুর্ধ্ব-১৭) খেলার উদ্বোধন করা হয়। এতে দামুড়হুদা উপজেলার ৮টি ইউনিয়ন ও দর্শনা পৌরসভা দল অংশ নেয়। প্রথম রাউন্ড ও সেমিফাইনাল খেলা শেষে ফাইনালে ওঠে দামুড়হুদা ও জুড়ানপুর ইউনিয়ন পরিষদ দল। খেলাটির সার্বিক তত্বাবধায়নে ছিলেন দামুড়হুদা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম নুরুন্নবী। ধারাভাষ্যকার ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল ও শিক্ষক মোস্তাফিজুর রহমান। রেফারির দায়িত্বে ছিলেন সৈয়দ মাসুদুর রহমান, সুভাষ চন্দ্র বিশ্বাস, এনামুল হক ও সহিদ আজম সদু।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More