শ্রীলংকার ৩ ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিং তদন্তে আইসিসি

মাথাভাঙ্গা মনিটর: শ্রীলংকার তিন ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) অভিযুক্ত ক্রিকেটারদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী দালাস আলাহাপ্পেরুমা। সম্প্রতি এক বিবৃতিতে শ্রীলংকান ক্রিকেট বোর্ড জানিয়েছে, তিন ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসির শৃঙ্খলারক্ষা কমিটি তদন্ত শুরু করেছে। তবে তারা কেউই বর্তমান জাতীয় দলের সদস্য নন। তারা প্রত্যেকেই সাবেক ক্রিকেটার। সম্প্রতি হেরোইনসহ গ্রেফতার হওয়া তারকা ফাস্ট বোলার শেহান মাদুশঙ্কা প্রসঙ্গে ক্রীড়ামন্ত্রী দুলাস আলাহাপ্পেরুমা বলেন, এটা ভীষণই দুঃখজনক ঘটনা, দেশের অনেক প্রত্যাশা ছিলো ওর প্রতি। ২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হ্যাটিট্রিক করে ওয়ানডে অভিষেকটা বেশ স্মরণীয় করে রেখেছেন পেসার শেহান মাদুশঙ্কা। কিন্তু হেরোইনসহ পুলিশের হাতে ধরা পড়ায় তার ক্রিকেট ক্যারিয়ার এলোমেলো হয়ে গেছে।

শ্রীলংকার হয়ে একটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৫ উইকেট শিকার করা ২৫ বছর বয়সী এই তরুণ প্রসঙ্গে শ্রীলংকার তারকা পেসার লাসিথ মালিঙ্গা বলেছেন, যারা মাদক সেবন করে, তারা এমনিতেই কঠিন সময়ের মধ্য দিয়ে যায়। তারা হয়তো চায় মাদক ছেড়ে দিতে, কিন্তু আমাদের সমাজব্যবস্থা আসক্তি থেকে বের হয়ে আসার কাজটা কঠিন করে তোলে। ওর বয়স খুব কম তাই আমাদের উচিত ওর পুনর্বাসনের ব্যবস্থা করে ওকে সঠিক পথ দেখান।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More