আরও ২৬ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

চুয়াডাঙ্গায় কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: ভূমিহীন ও গৃহহীন আরও ২৬ হাজার ২২৯ পরিবারকে ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে চারটি আশ্রয়ণ প্রকল্পে যুক্ত হয়ে এই ঘরগুলো হস্তান্তর করবেন তিনি। এদিকে কর্মসূচি সফল করতে চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশেই জেলা এবং উপজেলা পর্যায়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এদিন দুই জেলাসহ মোট ৫২টি উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে দেশের চারটি উপজেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন। এগুলো হলো- লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরকলাকোপা আশ্রয়ণ প্রকল্প, বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা আশ্রয়ণ প্রকল্প, ময়মনসিংহের নান্দাইল উপজেলার চর ভেলামারী আশ্রয়ণ প্রকল্প, পঞ্চগড় সদর উপজেলার মাহান পাড়া আশ্রয়ণ প্রকল্প এবং মাগুরার মহম্মদপুর উপজেলার জঙ্গালিয়া আশ্রয়ণ প্রকল্প।

প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি জমির মালিকানাসহ ৬৩ হাজার ৯৯৯টি ঘর হস্তান্তর করা হয়। দ্বিতীয় পর্যায়ে ২০ জুন জমির মালিকানাসহ ৫৩ হাজার ৩৩০টি ঘর হস্তান্তর করা হয়। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মিত মোট একক ঘর সংখ্যা এক লাখ ১৭ হাজার ৩২৯টি। চলমান তৃতীয় পর্যায়ে মোট বরাদ্দকৃত একক ঘরের সংখ্যা ৬৭ হাজার ৮০০টি, যার মধ্যে গত ২৬ এপ্রিল হস্তান্তরিত হয় ৩২ হাজার ৯০৪টি এবং আজ হস্তান্তর হবে ২৬ হাজার ২২৯টি। এছাড়া আরও নির্মাণাধীন রয়েছে ৮ হাজার ৬৬৭টি ঘর।

চুয়াডাঙ্গায় ৩য় পর্যায়ের ২য় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন আয়োজন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। এ সময় উপস্থিত ছিলেন অরিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমীন আক্তার, আরডিসি শেখ মো. রাসেল ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আশ্রয়ণ প্রকল্পে ৩য় পর্যায়ে (২য় ধাপ) চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমি বন্দোবস্ত, কবুলিয়ত ও রেজিস্ট্র্রেশন, জমিসহ সেমিপাকা গৃহপ্রদানের সনদ এবং ঘরের চাবি উৎসবমুখর পরিবেশে হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More