আলমডাঙ্গায় ব্লাক বেঙ্গল ছাগল মেলা উদ্বোধন

শিক্ষিত তরুণ ও মহিলাদের উদ্যোক্তা তৈরিতে উৎসাহ দেয়ার তাগিদ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় দিনব্যাপী ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ব্লাক বেঙ্গল ছাগলের মেলা ২০২০ অনুষ্ঠিত হয়েছে। আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ অধিদফতরের আয়োজনে ব্লাকবেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ব্লাকবেঙ্গল জাতের ছাগল পালনকারী খামারদের এক্সিভিশন / মেলা ও পরে পুরস্কার বিতরণী করা হয়। মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন এ মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে প্রধান অতিথি বলেন, বাংলাদেশের অর্থনীতি লাঙ্গলের ফলার অর্থনীতি। এই খাতে উন্নয়ন হলে দেশবাসীর ভাগ্যের উন্নয়ন হবে। দেশ উন্নত হবে। তাই এই অধিদফতরের উন্নয়নের জন্য উদ্যোক্তা সৃষ্টি করতে হবে। শিক্ষিত তরুণ ও মহিলাদের উদ্যোক্তা তৈরি করতে উৎসাহ দিতে হবে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার গোলাম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার আব্দুল্লাহিল কাফি। উপজেলা প্রাণিসম্পদ সস্প্রসারণ কর্মকর্তা ডা. শাহাদৎ জামান আল বেলালের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসানুজ্জামান খান, খাদ্য পরিদর্শক রাকিবুল ইসলাম, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্র্মকর্তা ডা. শরিয়ত উল্লাহ, উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম, নাসির উদ্দিন, আবুল কাসেম, মোসাব আলী প্রমুখ। মেলায় বক্তারা ব্লাকবেঙ্গল ছাগল পালনের আর্থিক সুবিধা ব্যাখা করেন।

গতকাল সোমবার বেলা ১১ টা থেকে বিকেল অবধি উপজেলা প্রাণিসম্পদ অফিস চত্বরে চলতে থাকে এ মেলা। উপজেলার বিভিন্ন গ্রাম থেকে খামারিরা ছাগল নিয়ে মেলায় উপস্থিত হন। অংশগ্রহণকারী ৪০টি খামারিদের মধ্যে শ্রেষ্ঠ খামারি নির্বাচিত করে গোবিন্দপুরের হাওয়া খাতুন ও মোনাকষার হায়দার আলীকে টিভি পুরষ্কার প্রদান করা হয়। প্রকল্পের আওতায় ৩টি খামারিকে আদর্শ ঘর ও খামারিদের মিল্ক রিপ্লেসার প্রদান ও অংশগ্রহণকারী সকল খামারিকে ছাগলের ওষুধ ও সান্তনা পুরস্কার দেয়া হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More