ইউপি নির্বাচন : ঝিনাইদহের ২০ ইউনিয়নে নিরাপত্তা জোরদার

স্টাফ রিপোর্টার: আজ বুধবার ৫ম ধাপে সারাদেশের ৭০৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ শেষে কেন্দ্রে কেন্দ্রে ফল ঘোষণা করা হবে। এদিকে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবারও দেশের বিভিন্ন এলাকায় সহিংসতার ঘটনা ঘটেছে। তাই আজকের নির্বাচনে সহিংসতার আশঙ্কা করেছে মাঠ প্রশাসন। তবে নির্বাচন শান্তিপূর্ণ করতে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাবসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।
নির্বাচন কমিশন থেকে জানা যায়, আজ সারাদেশের ৪৮টি জেলার ৯৫টি উপজেলায় ৭০৭টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে বিভিন্ন জেলার ১৯টি উপজেলায় সহিংসতার আশঙ্কার কথা জানিয়েছে মাঠ প্রশাসন। এজন্য সংশ্লিষ্ট উপজেলাগুলোতে মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত বিজিবি ও র‌্যাব। মাঠ প্রশাসন থেকে অতিরিক্ত ফোর্স মোতায়েনের চাহিদাপত্র দিলে ইসি কদিন আগেই তাতে অনুমোদন দিয়েছে। এজন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও বলা হয়েছে।
পঞ্চম ধাপের ইউপি নির্বাচন উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়েছে ঝিনাইদহের শৈলকুপায় ১২টি ও হরিণাকুন্ডু উপজেলার ৮টি ইউনিয়নসহ মোট ২০টি ইউনিয়নে। এই ২০টি ইউনিয়নে মোট ৩ লাখ ৭১ হাজর ৪৪৮ জন ভোটার ২০৩টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
জেলা নির্বাচন কমিশনার মো. আব্দুস ছালেক জানান, দুইটি উপজেলার ২০টি ইউনিয়নে মোট ভোটকেন্দ্র ১৯৪টি রয়েছে। স্থায়ী ও অস্থায়ী ভোট কক্ষ থাকছে ১১৪২টি। এর মধ্যে হরিনাকু-ুর ৮টি ইউনিয়নে ৮২টি কেন্দ্র ও ৪৬০টি কক্ষ এবং শৈলকূপায় ১১২টি কেন্দ্র ও ৬৮২টি কক্ষ রয়েছে।
শৈলকূপায় চেয়ারম্যান পদে ৩১ জন, সংরক্ষিত মহিলা আসনে ১২৩ জন ও সাধারণ সদস্য পদে ৩২৮ জন এবং হরিণাকু-ুতে চেয়ারম্যান পদে ৩৭ জন, সংরক্ষিত মহিলা আসনে ৮৫ জন ও সাধারণ সদস্য পদে ২৬৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন কমিশনার জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে বিপুল পরিমাণ পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার সদস্য, জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্টাইকিং ফোর্স মোতায়েন থাকবে। এরই মাঝে সারুটিয়ায় অনাকাক্সিক্ষত ঘটনার পর শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য ঝিনাইদহ জেলা প্রশাসক মজিবর রহমান ও পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম সার্বক্ষণিক মনিটরিং করার জন্য নিয়োজিত রয়েছেন।
এ ব্যাপারে ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম জানান, নির্বাচনে কেউ যদি দলাদলি করে অশান্ত করার চেষ্টা করে, তাহলে সেটি কঠোর হস্তে দমন করা হবে। সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার জন্য পুলিশের পক্ষ থেকে সকল রকম প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More