এইচএসসির ফরম পূরণ ১২ আগস্ট শুরু

স্টাফ রিপোর্টার: চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু হবে আগামী ১২ আগস্ট থেকে। কেবল অনলাইনে ফরম পূরণের কাজ চলবে আগামী ২৫ আগস্ট পর্যন্ত। গতকাল শনিবার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে ফরম পূরণ ও পরীক্ষার ফি সম্পূর্ণরুপে অনলাইনে দিতে হবে। কোনো অবস্থাতেই পরীক্ষার্থী বা তার অভিভাবককে প্রতিষ্ঠানে সশরীরে যেতে বলা যাবে না। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ঢাকা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে দেয়া হয়েছে।
১৫ জুলাই শিক্ষামন্ত্রী দীপু মনি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়েছিলেন করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে আটকে থাকা চলতি বছরের এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষা সব বিষয়ে না নিয়ে শুধু বিভাগভিত্তিক (গ্রুপ) তিনটি নৈর্বাচনিক বিষয়ে নেয়া হবে। পরিস্থিতি অনুকূলে এলে এ বছরের নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা হবে।
আর আবশ্যিক বিষয়গুলোর মূল্যায়ন হবে এসএসসির ক্ষেত্রে জেএসসি ও সমমান এবং এইচএসসির ক্ষেত্রে এসএসসি, জেএসসি ও সমমানের পরীক্ষার ‘বিষয় ম্যাপিং’ করে। আর করোনার কারণে পরীক্ষা একান্তই নিতে না পারলে অ্যাসাইনমেন্ট এবং বিষয় ম্যাপিংয়ের ভিত্তিতে ফল মূল্যায়ন করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More