করোনায় আরও ৪০ জনের মৃত্যু : বেড়েছে শনাক্ত

স্টাফ রিপোর্টার: দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৪০ জন মারা গেছে। এ নিয়ে এ পর্যন্ত মোট মারা গেছে ১২ হাজার ৪৪১ জন। আর আক্রান্ত হয়েছে ১৬৭৫ জন। মোট শনাক্ত ৭ লাখ ৯২ হাজার ১৯৬ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত ১২ মে করোনায় মৃত্যু হয়েছিলো ৪০ জনের। এরপর থেকে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা কমলেও মঙ্গলবার তা ফের বাড়লো। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৬৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৬২৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ০৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ২৭৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৩২ হাজার ৮১০ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৭ জনই ষাটোর্ধ্ব, ৫১ থেকে ৬০ বছরের ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের ২ জন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪০ জনের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রামের ১৮ জন, রাজশাহীর ৪ জন, খুলনার ৩ জন, বরিশালের ৩ জন, সিলেটের একজন ও রংপুরের ৩ জন। মারা যাওয়াদের মধ্যে ২৬ জন পুরুষ ও ১৪ জন নারী। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১২ হাজার ৪৪১ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৯৯৫ জন এবং নারী ৩ হাজার ৪৪৬ জন।
উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More