করোনায় দেশে আরও ৩৪ জনের মৃত্যু

s্য্য
স্টাফ রিপোর্টার: দেশের ভারতীয় সীমান্তবর্তী জেলাগুলোতে করোনার সংক্রমণ বাড়ছে। সারা দেশে গত এক দিনে আরো ১ হাজার ৯৮৮ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। দৈনিক শনাক্ত রোগীর এই সংখ্যা গত এক মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ৩০ এপ্রিল ২ হাজার ১৭৭ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৮ লাখ ৪ হাজার ২৯৩ জন হয়েছে। এদিকে গত এক দিনে করোনায় মারা গেছেন ৩৪ জন। মৃতের মোট সংখ্যা ১২ হাজার ৬৯৪। সরকারি হিসাবে আক্রান্তদের মধ্যে এক দিনে আরো ১ হাজার ৯১৪ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৪ হাজার ৬৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ২১ জন ছিলেন পুরুষ ও ১৩ জন নারী। বয়স বিবেচনায় ১৮ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৮ জন পঞ্চাশোর্ধ্ব, ৫ জন চল্লিশোর্ধ্ব ও ৩ জনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এর মধ্যে ১১ জন ঢাকা, ৫ জন করে চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা, ৩ জন করে সিলেট ও রংপুর এবং ২ জন বরিশাল বিভাগের বাসিন্দা ছিলেন।
এদিকে দেশের মোট নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১০ শতাংশের নিচে থাকলেও অনেক এলাকায় শনাক্তের হার ৪ থেকে ৭ গুণ পর্যন্ত বেশি। বাড়ছে মৃত্যুও।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More