কালেক্টরেট কর্মচারীদের কর্মবিরতি : দুর্ভোগে সেবাপ্রত্যাশীরা

স্টাফ রিপোর্টার: পদ-পদবিসহ বেতন স্কেল ও সামাজিক মর্যাদা নিয়ে বৈষম্যের প্রতিবাদে সারাদেশের মতো চুয়াডাঙ্গাতেও বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি ও কালেক্টরেট সহকারী সমিতির পূর্ণদিবস কর্মবিরতি চলছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে আন্দোলনকারীরা অফিসকক্ষে তালা মেরে কালেক্টরেট চত্বরে অবস্থান নেয়। এদিকে, হঠাৎ এমন কর্মবিরতিতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সেবা প্রত্যাশীদের। সেবা নিতে আসা মানুষ পড়ছেন ভোগান্তিতে। দূরদুরান্ত থেকে সেবা নিতে এসে বাধ্য হয়ে ফিরে যেতে হচ্ছে তাদের। তবে জনভোগান্তি নিয়ে আন্দোলনরত নেতারা জানান, বাধ্য হয়েই তাদের কর্মবিরতি পালন করতে হচ্ছে। জনদুর্ভোগ তারা চান না। কিন্তু প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্য তাদের এ পথ বেছে নিতে হয়েছে। সংগঠনের চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক নাজমুল হক বলেন, বিভিন্ন সরকারি অফিসের কর্মচারীদের পদ-পদবিসহ বেতন স্কেল ও মর্যাদা বৃদ্ধি করলেও একই পদে থাকা দেশের সার্বিক উন্নয়নের চালিকাশক্তি কালেক্টরেট এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মচারীদের জন্য তা করা হয়নি। ফলে তারা মর্যাদাহানীসহ নানা বঞ্চনার শিকার হয়েছেন। তিনি আরও বলেন, একই প্রশাসনে কর্মরত তহশিলদার ও সহকারী তহশিলদারদের পদবি পরিবর্তন ও বেতন স্কেল পাঁচ ধাপ উপরে নির্ধারণ করা হলেও তাদের বিষয়টি নিয়ে বারবার আশ্বাস দিয়েও সেটা বাস্তবায়ন হচ্ছে না। দাবি আদায় না হলে প্রয়োজনে আরও কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন নেতারা। ১ মার্চ থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলবে চলতি মাসের ২৪ তারিখ পর্যন্ত।

দামুড়হুদা অফিস জানিয়েছে, ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন মাঠ পর্যায়ে জেলা প্রশাসকের কার্যালয়ে (রাজস্ব প্রশাসন, উপজেলা, সার্কেল ভূমি অফিসে কর্মরত) দামুড়হুদায় ১৪-১৬তম গ্রেডের কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড বাস্তবায়নের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ ভূমি প্রশাসন সহকারী সমিতি দামুড়হুদা উপজেলা শাখার আয়োজনে পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়। দামুড়হুদা উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন দামুড়হুদা উপজেলা ভূমি অফিসের নাজির মহিদুল ইসলাম, অফিস সহকারী আব্দুল্লা আল রশিদ, সার্টিফিকেট সহকারী আফরোজা সুলতানা, সায়রত সহকারী জিন্নাতুল আরা, সার্টিফিকেট পেশকার রাব্বী মিজান ও নামজারি সহকারী সাব্বির আহম্মেদ প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More