কালেমার অবমানকারীদের শাস্তির দাবিতে গাংনীতে উলামা পরিষদের সংবাদ সম্মেলন

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া দয়েরপাড়া জামে মসজিদে কালেমা অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে মেহেরপুর জেলা উলামা পরিষদ ও তৌহীদী জনতা। বিষয়টি সারা বিশে^র মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত বলে আখ্যায়িত করেছেন উলামা পরিষদ নেতৃবৃন্দ। গতকাল শুক্রবার বাদ আছর গাংনী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ক্ষোভ  প্রকাশ করে বিচার দাবি করেন জেলার বিভিন্ন এলাকা থেকে আসা আলেম-উলামাবৃন্দ।

কলেমা খচিত লেখা অবমাননা অত্যান্ত গুরুত্বপূর্ণ অপরাধ উল্লেখ করে অনুষ্ঠানের বক্তারা বলেন, কালেমা তৈয়বা পাঠ না করলে, বিশ্বাস না করলে এবং আমলে পরিণত না করলে কেউ ঈমানদার হতে পারে না। ঈমানের মূল বিষয় হলো কালেমা তৈয়বার প্রতি বিশ্বাস। কালেমার প্রতি বিশ্বাস করেই মুসলমান হয়। এটি ভেঙে তারা সারাবিশ্বের মুসলমানদের বিশ্বাস ভেঙেছেন। যতক্ষণ পর্যন্ত এ কালেমা তৈয়বা লেখা টাইলস না লাগানো হবে ততক্ষণ পর্যন্ত সব মুসলমানদের বুকে রক্তক্ষরণ হতে থাকবে।

অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন মেহেরপুর জেলা উলামা পরিষদ উপদেষ্টা সদস্য মাও. আব্দুল কাদের। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে তেঁতুলবাড়ীয়া দয়েরপাড়া জামে মসজিদের মেহরাবে কালেমা তৈয়বা লা ইলাহা ইল্লাল্লাহ মাহাম্মদুর রাসুল্লাহলেখা টাইলসটি ভেঙে ফেলার মধ্য দিয়ে আল্লাহ ও রাসুলকে অবমাননা করা হয়েছে। আহলে হাদিস মতাবলম্বী শিহাব আলী, একাতারুল মোল্লা, দেলোয়ার হোসেন, আব্দুল্লাহ আল মামুন বকুল এবং মসজিদ কমিটির পক্ষে শফিকুল ইসলাম ওরফে শফি, হাবিবুর রহমান, রমজান আলী, শাহাজান মুন্সি রাতের আধারে কালেমা তৈয়বা লেখা টাইলসটি ভেঙে সারা পৃথিবীর কোটি কোটি ধর্মভীরু মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ করেছেন। তাই মেহেরপুর জেলা উলামা পরিষদ ও তৌহীদী জনতার পক্ষ থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা ব্যক্তিদের দৃষ্টান্তমূলক সাজা দাবি করা হয়। এ ঘটনার সাথে জড়িতদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করে আল্লাহ পাকের ও রাসুলে পাক (স.) এর মান ও শান রক্ষার জন্য সাংবাদিক, পুলিশ ও প্রশাসনের সংশ্লিষ্ঠদের সহযোগিতা কামনা করেন সংবাদ সম্মেলনকারীরা।   সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা উলামা পরিষদের সাধারণ সম্পাদক মাও. মুফতি হাফিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মাও. শফিকুল ইসলাম ও মাও. খাদেমুল ইসলাম ও গাংনী দারুচ্ছালাম জামে মসজিদের ঈমাম হাফেজ রুহুল আমিন। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাও. জাবের হোসেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মাও. সাদেক আলী।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More