চুয়াডাঙ্গার বাজারে ভোক্তা অধিকারের অভিযান অব্যাহত

স্টাফ রিপোর্টারঃ পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে চুয়াডাঙ্গার দর্শনায় রেলবাজার ও পুরাতন বাজারসহ বেশ কয়েকটি সবজির বাজারে অভিযান চালিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর । সোমবার (২৭.এপ্রিল) সকাল থেকে এ অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ ।

এ সময় মুল্যতালিকা প্রদর্শন না করা, পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করাসহ বিভিন্ন অপরাধে কয়েকটি দোকানে সর্বমোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে সোমবার সকালে চুয়াডাঙ্গার দর্শনা সবজিবাজার, রেলবাজার, পুরাতন বাজার এবং বেশ কয়েকটি মুদিখানার দোকানে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা। এ সময় কাচাবাজারে সবজি, আদা, বেগুন, পিয়াজ-রসুন ইত্যাদির মূল্য যাচাই করা হয়। মূল্যতালিকা প্রদর্শন না করা, পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করায় ৪ জন সবজি বিক্রেতাকে সতর্কতামূলক ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রত্যেক ব্যবসায়ীকে বাধ্যতামূলকভাবে প্রতিটি পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। পরবর্তীতে মুদিখানা দোকানগুলোতে অভিযান চালাতে গেলে দেখা যায় সবজি বাজারে অভিযানের খবর পেয়ে সমস্ত মুদি দোকানদার দোকান বন্ধ করে পালিয়ে যায়। পরে রেলবাজারে মেসার্স সাগর গ্যাস হাউসে অভিযানে দেখা যায় তাদের ৪০টি গ্যাস সিলিন্ডারের লাইসেন্স এর বিপরীতে মজুদ রয়েছে প্রায় ২০০ সিলিন্ডার। গ্যাসের অবৈধ মজুদ ও মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। দর্শনা পুরাতন বাজারে মেসার্স মমিন ফল ভান্ডার ও মেসার্স সিরাজ ফল ভান্ডারকে পূর্বে সতর্ক করার পরও ফলের মুল্যতালিকা প্রদর্শন না করা ও পন্যের মোড়কীকরণ বিধি বহির্ভূত পন্য বিক্রয় করার অপরাধে উভয়কেই ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়। এরপর ডুগডুগি বাজারে সবজির হাট পরিদর্শন করা হয়। হাটে উপস্থিত ব্যবসায়ীদের বর্তমান পরিস্থিতিতে বিশেষ করে নিম্ন আয়ের মানুষের কথা বিবেচনা করে ব্যবসা করার অনুরোধ জানানো হয়। অভিযানে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More