চুয়াডাঙ্গায় আমন মরসুমে ধান ও চাল সংগ্রহের উদ্বোধনকালে জেলা প্রশাসক – সরকারের এ কার্যক্রমের মাধ্যমে লাভবান হবেন প্রকৃত কৃষকেরা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় চলতি আমন মরসুমে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ও চাল ক্রয় করার উদ্যোগ নিয়েছে সরকার।

গতকাল রোববার দুপুরে জেলা খাদ্য গুদামে ২০২০-২১ মরসুমে ধান ও চাল সংগ্রহের কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। এসময় জেলা প্রশাসক বলেন, সরাসরি প্রকৃত কৃষকের কাছ থেকেই ধান ও চাল সংগ্রহ করা হবে। আমাদের নির্ধারিত লক্ষ্যমাত্রা পূরণ হলে খাদ্য গুদামে পর্যাপ্ত ধান ও চাল মজুত থাকবে। আর তা থাকে বলেই দেশের যে কোনো সঙ্কট ও দুর্যোগের সময়ে তা কাজে লাগে। সরকারের এ কার্যক্রমের মাধ্যমে লাভবান হবেন প্রকৃত কৃষকরা। ধান ও চাল সংগ্রহের কার্যক্রম সবসময় মনিটরিং করা হবে বলেও জানান তিনি।

জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল ইসলাম জানান, এবার জেলার চার উপজেলা থেকে ২৬ টাকা কেজি দরে মোট ১ হাজার ৫২৭ মেট্রিকটন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে। এছাড়া, জেলার চার উপজেলার মিলারদের কাছ থেকে ৩৭ টাকা কেজি দরে ৪ হাজার ৮৩২ মেট্রিকটন চাল ক্রয় করা হবে। জেলার ১৬২ জন মিলারের মধ্যে ইতোমধ্যে ৭৪ জন মিলার এতে চুক্তিবদ্ধ হয়েছেন।

অনুষ্ঠানে জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক সুফি মোহাম্মদ রফিকুজ্জামান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর, জেলা বিপণন কর্মকর্তা শহিদুল ইসলাম, জেলা চালকল মিল মালিক সমিতির সভাপতি আব্দুল্লাহ শেখসহ খাদ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More