জ্বর নেই খালেদা জিয়ার শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক

স্টাফ রিপোর্টার: করোনায় আক্রান্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে তার ব্যক্তিগত চিকিৎসকেরা জানিয়েছেন, এখন পর্যন্ত তিনি ভালো আছেন। তার শরীরে জ্বর নেই। স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাসও নিতে পারছেন।
খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্য ডা. জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা রবিবার রাতে যেমন ছিলো, এখন তেমনই আছে। অর্থাৎ তার অবস্থা স্থিতিশীল। তার শরীরে সোমবার করোনার কোনো লক্ষণ ছিলো না।
খালেদা জিয়া মানসিকভাবে শক্ত আছেন উল্লেখ করে তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী বলেন, আমরা তাকে শ্বাস-প্রশ্বাস ব্যায়ামের পরামর্শ দিয়েছি। তার ব্লাড সুগারসহ অন্য যেসব প্যারামিটার রয়েছে, সেগুলো ঠিক আছে। খালেদা জিয়ার কাশি নেই, গলাব্যথা নেই।
হাসপাতালে নেয়া বা কোনো স্বাস্থ্য পরীক্ষার পরিকল্পনা আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা সব পরীক্ষা করেছি। রিপোর্ট ভালো এসেছে। সবচেয়ে বড় কথা, খালেদা জিয়া নির্দ্বিধায় আমাদের সঙ্গে কো-অপারেশন করছেন।’ অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী বলেন, শনিবার সন্ধ্যার পর থেকে খালেদা জিয়ার কোনো জ্বর আসেনি। এটা খুবই ভালো লক্ষণ। আগামী ২৪ ঘণ্টা জ্বর না এলে তাকে অনেকটা আশঙ্কামুক্ত বলা যাবে। ডা. এফ এম সিদ্দিকী বলেন, আজ সোমবার খালেদা জিয়ার করোনায় আক্রান্ত হওয়ার ১১ দিন। এই সময়টা করোনা রোগীর জন্য খুবই ঝুঁকিপূর্ণ বা বিপজ্জনক বলা হয়। এখন বেগম জিয়া করোনার বিপজ্জনক সময় পার করছেন। তারপরও তার যে শরীরের অবস্থা, তা মোটামুটি ভালো। উল্লেখ্য, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More