ঝিনাইদহে হামলায় আহত আরও এক আ.লীগ নেতার মৃত্যু : বাড়িঘর ভাঙচুর

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নের হরিশংকরপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত আওয়ামী লীগ নেতা নূর ইসলাম মারা গেছেন। রোববার দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় দুই আওয়ামী লীগ নেতার মৃতু্যু ঘটলো। নিহত নূর ইসলাম (৪০) হরিশংকরপুর গ্রামের রিয়াজুল বিশ্বাসের ছেলে। এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতিপক্ষের হামলায় ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আলাপ শেখ নিহত হন। সে সময় গুরুতর আহত হন একই ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি নূর ইসলাম। তাকে উন্নত চিকিৎসার জন্য ওইদিনই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় রোববার দুপুরে তার মৃত্যু হয়। এদিকে, নূরের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে শুরু হয় ভাঙচুর ও লুটপাট।
এলাকাবাসীর অভিযোগ, সাবেক চেয়ারম্যান ফরিদের নেতৃত্বে শত শত নারী-পুরুষ প্রতিপক্ষের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এসময় তারা লুটপাট করে। এ ব্যাপারে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেছে। এখন গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে। স্থানীয়রা জানায়, আধিপত্য বিস্তার নিয়ে সদর উপজেলার হরিশংরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খন্দকার ফারুকুজ্জামান ফরিদের সমর্থক আলাপ শেখ ও নূর ইসলামকে গত বৃহস্পতিবার বিকেলে কুপিয়ে গুরুতর আহত করে বর্তমান চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুমের লোকজন। সেখান থেকে আহত আলাপ শেখকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত নূর ইসলামকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রোববার দুপুরে তিনি মারা যান। এর আগে, আলাপ শেখ নিহতের ঘটনায় শুক্রবার রাতে আলাপ শেখের ভাই গোলাপ শেখ বাদী হয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুমকে প্রধান আসামি করে ২৫ জনের নাম উল্লেখ ও ১০ জন অজ্ঞাতনামা ব্যক্তির নামে ঝিনাইদহ সদর থানায় মামলা করেন। পুলিশ এ ঘটনায় ছয়জনকে গ্রেফতার করেছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More